সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

কামারখন্দে চলছে কোরবানি ঈদের হাঁট
নিউজরুম ৩০-০৭-২০১৯ ০৫:৫০ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Oct 21, 2019 05:55 AM
খাইরুল ইসলামঃ পবিত্র ঈদুল আজহা আসতে এখনও ১২ দিন বাকি। এরই মধ্যে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় জমে উঠেছে গরুর হাঁট। কোরবানির গরু-ছাগল কেনার জন্য হাজার হাজার ক্রেতার আগমন ঘটছে গরুর হাঁটে। কামারখন্দ হাটখোলার হাঁটে  গিয়ে দেখা যায়, ক্রেতা-বিক্রেতাদের হাঁক ডাকে মুখরিত হয়ে উঠেছে পুরো এলাকা।
 
 চলছে গরু-ছাগল কেনাবেচা। হাটে গরু-ছাগলের আমদানি বেশ ভালো মহিষ ও ছিল। লেবু নামে এক গরু বিক্রেতা জানান, একটা গরু নিয়ে এসেছিলাম আশানুরূপ  গরু বিক্রয়ও করেছি।  এতে আমাদের ঈদ ভালোই কাটবে।  এলাকাবাসী জানায়, উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা-বিক্রেতা আসতে থাকে। প্রায় সকাল ১২টার দিকে গরু-ছাগল দিয়ে পূর্ণ হয়ে গেছে। কেনাবেচা চলবে রাত ৮ পর্যন্ত । এজন্য হাটে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ইজারাদাররা ও আছেন বেশ সচেতন। 
 
স্থানীয় ও বিভিন্ন জায়গায় থেকে আসা গরু ক্রেতা ও বিক্রেতারা বলেন, উপজেলার সবচেয়ে বড় হাঁট কামারখন্দের হাটখোলার  হাঁট। 
 
 তবে জায়গার কম হওয়ায় ঝামেলা হয় ক্রেতাও বিক্রেতাদের।
 
হাঁটের ইজারাদার মো. সাহেদ সরকার জানান, প্রতি মঙ্গলবার এই স্থানে গরু-ছাগলের হাঁট বসে। এ হাঁটে ঈদের সামনে কেনাবেচা ভালোই হয়। এছাড়া এ হাঁটে চট্টগ্রাম, ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গা থেকে ব্যাপারি আসে। আর আমরা ইজারাদাররা ক্রেতা-বিক্রেতাদের সব ধরনের  নিরাপত্তা দেওয়ার চেষ্টা করি।
 
কামারখন্দ থানার তদন্ত (ওসি) পলাশ চন্দ্র দেব জানান, হাঁটে যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা না ঘটে এবং কেউ যাতে দালালের খপ্পরে বা অন্য কোন ঝামেলাই না পড়ে তার জন্য পুলিশ, গ্রাম্য পুলিশ  দেওয়া হয়েছে এছাড়া সকল ধরনের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।


৩০-০৭-২০১৯ ০৫:৫০ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190730175053.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative