সিরাজগঞ্জ কণ্ঠঃ সিরাজগঞ্জের সব খবর, সবার আগেঃ SirajganjKantho.com

www.SirajganjKantho.com

সিন্ডিকেটের মাধ্যমে খাদ্য গুদামে ধান ক্রয় করার প্রতিবাদে তাড়াশ ইউএনও’র বিরুদ্ধে কৃষকদের মানববন্ধন
স্টাফ করেস্পন্ডেন্ট, তাড়াশ ০১-০৭-২০১৯ ০৫:০১ অপরাহ্ন প্রকাশিতঃ প্রিন্ট সময়কাল Aug 24, 2019 05:57 PM

আশরাফুল ইসলাম রনি:
সিরাজগঞ্জের তাড়াশে সিন্ডিকেটের মাধ্যমে খাদ্য গুদামে ধান ক্রয় করার প্রতিবাদে উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন কৃষকেরা। সোমবার দুপুরে তাড়াশ প্রেসক্লাব চত্বরে উপজেলার আট ইউনিয়নের কৃষকরা এ মানববন্ধন করেন।
মানববন্ধন শেষে ইএনও’র বিরুদ্ধে অভিযোগ করে বক্তারা বলেন, তাড়াশ ইউএনও ইফ্ফাত জাহান মাইকিং করে কৃষকদের কাছ থেকে হাটে-বাজারে ধান ক্রয়ের প্রতিশ্রুতি দেন। এরপর প্রকৃত কৃষকদের ধানের মান যাচাই করে কৃষি কার্ডের মাধ্যমে খাদ্য গুদামে ধান ক্রয়ের নিশ্চয়তাও দেন। পরবর্তীতে তাদের (কৃষকদের) ধান না কিনে মোটা অংকের অর্থের বিনিময়ে ব্যবসায়িদের ধান ক্রয় করেছেন।
এ সময় তাড়াশ উপজেলা কৃষলীগের সভাপতি কাজী গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক রাশেদুল হাসান রিন্টু, বারুহাস ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রাজ্জাক, তালম ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, দেশীগ্রাম ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আব্দুল হালিম, কৃষক ছাইফুল ইসলাম, আব্দুস সালাম, মোক্তার হোসেনসহ আরো অনেকেই বক্তব্য রাখেন।
এ বিষয়ে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান বলেন, নায্যমুল্যে ধান ক্রয় করার লক্ষে পুরো উপজেলায় মাইকিং করে প্রকৃত কৃষকদের জানানো হয়। পরে প্রতিটা হাটবাজারে গিয়ে প্রকৃত কৃষকদের নিকট থেকে নায্যমুল্যে ধান ক্রয় করা হয়েছে। কিন্ত কিছু অসাধু লোকজন কৃষকদের ভুল বুঝিয়ে এমনটা করছেন।

 



০১-০৭-২০১৯ ০৫:০১ অপরাহ্ন প্রকাশিত
http://sirajganjkantho.com/cnews/newsdetails/20190701170118.html
© সিরাজগঞ্জ কন্ঠ, ২০১৬     ||     A Flashraj IT Initiative