স্পেনে করোনার মহাতাণ্ডব, ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৩৯, আক্রান্ত ৬৩৬৮
০৭ এপ্রিল, ২০২০ ০৭:২০ পূর্বাহ্ন


  

  • আন্তর্জাতিক/ অন্যান্য:

    স্পেনে করোনার মহাতাণ্ডব, ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৩৯, আক্রান্ত ৬৩৬৮
    ২৪ মার্চ, ২০২০ ০৭:০৩ অপরাহ্ন প্রকাশিত

    এবার স্পেনে মহাতাণ্ডব শুরু হয়েছে করোনাভাইরাসের। সোমবার ২৪ ঘণ্টায় আরও ৫৩৯ জনের প্রাণহানি ঘটেছে স্পেনে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মারা গেলেন ২ হাজার ৬৯৬ জন। ইতালি ও চীনের পর বিশ্বে তৃতীয় সর্বোচ্চ প্রাণহানি ঘটেছে স্পেনে।এছাড়া স্পেনে একদিন আগেও ৩৩ হাজার ৮৯ জন করোনা আক্রান্ত রোগী থাকলেও মঙ্গলবার তা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ হাজার ৬৭৩ জনে।  সোমবার বেড়েছে ৬৩৬৮ জন।

    করোনাভাইরাসের তাণ্ডব ইউরোপের দেশটিতে দিন যত যাচ্ছে ততই বেড়ে চলছে। দেশজুড়ে লকডাউন জারি করায় দেশটির ৪ কোটি ৬০ লাখের বেশি মানুষ এখন গৃহবন্দি রয়েছেন। বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব ধরনের মদের বার, দোকান-পাট, শিক্ষা-প্রতিষ্ঠান অফিস আদালত। তবে ওষুধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দোকান ও সুপারশপ খোলা রয়েছে।

    দেশটিতে করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে সরকার। প্রত্যেকদিন নতুন করে কয়েক হাজার মানুষ করোনায় আক্রান্ত হওয়ায় দেশটির হাসপাতালগুলোতে ঠাই হচ্ছে না রোগীদের। এমন পরিস্থিতিতে মাদ্রিদের বেশ কয়েকটি শপিংমলকে অস্থায়ী হাসপাতালে রূপ দেয়া হয়েছে।

    বিশ্বের ১৯৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ৯৯৫ জন এবং মারা গেছেন ১৭ হাজার ১৫১ জন।

    নিউজরুম ২৪ মার্চ, ২০২০ ০৭:০৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 111 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13295289
    ০৭ এপ্রিল, ২০২০ ০৭:২০ পূর্বাহ্ন