নিউ ইয়র্কে তৃতীয় বাংলাদেশির মৃত্যু
২৮ মার্চ, ২০২০ ১১:২৬ অপরাহ্ন


  

  • আন্তর্জাতিক/ অন্যান্য:

    নিউ ইয়র্কে তৃতীয় বাংলাদেশির মৃত্যু
    ২৪ মার্চ, ২০২০ ০৫:৩৯ অপরাহ্ন প্রকাশিত

    যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে আরও এক বাংলাদেশি নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে দেশটির কর্তৃপক্ষ। এ নিয়ে সেখানে তিনজন বাংলাদেশির মৃত্যুর ঘটনা ঘটল।এর আগে যুক্তরাষ্ট্রে আরও দুই বাংলাদেশির মৃত্যু হয়। তারা দুজনেই কুইন্সের বাসিন্দা, একজন এস্টোরিয়া এলাকার অন্যজন উডসাইডের। এছাড়া নিউইয়র্কে আরও ২১ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। মৃত্যুবরণ করা এই দুইজনের একজন ষাটোর্ধ্ব ব্যক্তি। তিনি আগে থেকে হার্টের সমস্যায় ভুগছিলেন। প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর কুইন্সের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। অন্যজন ৫০ বছর বয়সী ক্যাব চালক। দুজনই বাংলাদেশি কমিউনিটিকে বেশ পরিচিত মুখ ছিলেন।

    এদিকে, করোনায় আক্রান্তের সংখ্যায় চীন এবং ইতালির পরেই অবস্থান করছে যুক্তরাষ্ট্র। সেখানে প্রতিনিয়ত মৃতের সংখ্যাও বাড়ছে। ইতোমধ্যে দেশটির বিভিন্ন অঞ্চল লকডাউন ঘোষণা করা হয়েছে। জারি করা হয়েছে জরুরি অবস্থা। সেখানে আজ একদিনেই আক্রান্ত হয়েছে পাঁচ হাজারের বেশি মানুষ।

    যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনা ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ১৪৮ জন। যাদের মধ্যে মারা গেছেন ৫৮২ জন।

    এদিকে, বিশ্বব্যাপী ৩ লাখ ৭৮ হাজার ৮৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৬ হাজার ৫১৪ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ৬৯ জন।

    আক্রান্তদের মধ্যে ২ লাখ ৬০ হাজার ২৭৬ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ২ লাখ ৪৮ হাজার ২১৪ জনের অবস্থা স্থিতিশীল এবং ১২ হাজার ৬২ জন রয়েছেন আশঙ্কাজনক অবস্থায়।

    করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ হাজার ১৭১ জনে। নতুন করে সাত জন মারা যাওয়ায় দেশটিতে মোট মৃতের সংখ্যা ৩ হাজার ২৭৭ জন। ইতালিতে এ ভাইরাস শনাক্ত হয়েছে ৬৩ হাজার ৯২৭ জনের শরীরে। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৭ জনে।

    নিউজরুম ২৪ মার্চ, ২০২০ ০৫:৩৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 42 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13187325
    ২৮ মার্চ, ২০২০ ১১:২৬ অপরাহ্ন