রাজশাহীতে দাপিয়ে বেড়াচ্ছেন ‘কোয়ারেন্টাইনে’ থাকা পৌর মেয়র
২৮ মার্চ, ২০২০ ১১:১৮ অপরাহ্ন


  

  • উত্তরবঙ্গ/ অন্যান্য:

    রাজশাহীতে দাপিয়ে বেড়াচ্ছেন ‘কোয়ারেন্টাইনে’ থাকা পৌর মেয়র
    ২৪ মার্চ, ২০২০ ০৩:২১ অপরাহ্ন প্রকাশিত

    প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিদেশ ফেরতদের বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু সেই নির্দেশনা উপেক্ষা করে পুরো এলাকায় দাপিয়ে বেড়াচ্ছেন রাজশাহীর কাঁকনহাট পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি আবদুল মজিদ। সম্প্রতি তিনি ভারত সফর শেষে দেশে ফেরেন। স্থানীয় সরকার বিভাগের একটি অনুষ্ঠানে সেখানে গিয়েছিলেন তিনি। তার সঙ্গে দেশের আরও কয়েকজন পৌর মেয়র গিয়েছিলেন ভারতে। খোঁজ নিয়ে জানা গেছে, গত ১১ মার্চ দেশে ফিরেছেন পৌর মেয়র আবদুল মজিদ। সেই হিসাবে তার বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা ২৫ মার্চ। কিন্তু সেই নির্দেশনা তিনি মানেননি। উল্টো গত ১৭ মার্চ পৌর এলাকার একটি বিদ্যালয়ে গিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান পালন করেছেন। শিক্ষক ছাড়াও ওই অনুষ্ঠানে বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়।

    এরপর থেকেই পৌরসভায় অফিস করে আসছেন মেয়র। মাঝে ঢাকায় ভ্রমণও করেন। ঢাকা থেকে ফেরেন গত শুক্রবার। ওই দিন এলাকার একটি মসজিদে জুমার নামাজ আদায় করেন। ওই দিনই আবার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীরের মেয়ের বিয়ের অনুষ্ঠানে অংশ নেন। ওই অনুষ্ঠানে হাজারখানেক আমন্ত্রিত অতিথি অংশ নেন।

    আবার এর মাঝেই গত কয়েকদিন পৌর এলাকায় জনসমাগম করে করোনা মোকাবিলায় মাস্ক ও প্রচারপত্র বিলি করেন পৌর মেয়র। ঘটনা জানাজানি হলে মেয়রের এমন কাণ্ডে আতঙ্কিত পৌরবাসী। অনেকেই সংক্রমণ ছড়িয়ে পড়ার শঙ্কাও করছেন।

    ভারত থেকে দেশে ফেরার কথা স্বীকার করেছেন পৌর মেয়র আবদুল মজিদ। তার দাবি, তিনি ১১ মার্চ নয় দেশে ফিরেছেন ৭ মার্চ। তার সঙ্গে যে কজন ওই সফরে অংশ নিয়েছিলেন তারাও ফিরে এসে যে যার মতো কাজ করছেন।

     

    মেয়রের হোম কোয়ারেন্টাইন না মানার বিষয়ে জানতে চাইলে রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, তিনি বিষয়টি জানতেন না। খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা নেবেন।

    নিউজরুম ২৪ মার্চ, ২০২০ ০৩:২১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 64 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    উত্তরবঙ্গ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13187246
    ২৮ মার্চ, ২০২০ ১১:১৮ অপরাহ্ন