বঙ্গবন্ধুর শতজন্মবার্ষিকী উপলক্ষ্যে শাহজাদপুরে যুবলীগ নেতা হিরোকের উদ্যোগে বিনামুল্যে ধর্মগ্রন্থ বিতরণ
০৭ এপ্রিল, ২০২০ ০৫:১৯ পূর্বাহ্ন


  

  • শাহজাদপুর/ বিশেষ দিন:

    বঙ্গবন্ধুর শতজন্মবার্ষিকী উপলক্ষ্যে শাহজাদপুরে যুবলীগ নেতা হিরোকের উদ্যোগে বিনামুল্যে ধর্মগ্রন্থ বিতরণ
    ১৮ মার্চ, ২০২০ ০৬:৩৬ অপরাহ্ন প্রকাশিত

    শামছুর রহমান শিশির : বাংলাদেশের স্বাধীনতার রূপকার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার দিনব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখার সংগ্রামী যুগ্ম-আহবায়ক, সাবেক সফল ছাত্রনেতা, জাতীয় রেসকোর্স ময়দান সংরক্ষণ মঞ্চের মুখপাত্র, সবুজ বিপ্লবের উদ্যোক্তা যুবলীগ নেতা কামরুল হাসান হিরোকের ব্যক্তিগত উদ্যোগে শাহজাদপুর পৌর এলাকার বাড়ি বাড়ি থেকে পুরনো ছেঁড়াফাঁটা পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ ও গীতা বই সংগ্রহ করে নতুন কোরআন শরীফ ও নতুন গীতা বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। পবিত্র ধর্মগ্রন্থ’ বিতরণ কর্মসূচীর উদ্যোক্তা কামরুল হাসান হিরোকের সঞ্চালনায় এদিন সকালে শাহজাদপুর পৌর একালাকার বিসিক বাসষ্ট্যান্ড সংলগ্ন ওয়ারেছিয়া কবরস্থান ও ঈদগাহ মাঠ এবং জেলা পরিষদ মার্কেটে অনুষ্ঠিত  কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে পবিত্র ধর্মগ্রন্থ বিতরণের ওই মহতী কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় সংসদ সদস্য সিরাজগঞ্জ-০৬ (শাহজাদপুর), সাবেক শিল্প-উপমন্ত্রী, শাহজাদপুরের গণমানুষের নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) ফাহমিদা হক শেলী, শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সাবেক ভাইস চেয়ারম্যান মুস্তাক আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী হাজী সিরাজুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর শাখার সংগ্রামী আহবায়ক আশিকুল হক দিনার, সিরাজগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি হাজী মামুন প্রমূখ। অনুষ্ঠানের অতিথিবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ব্যাতিক্রমী এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ও বঙ্গবন্ধুর সফল কর্মময় জীবনের ওপর আলোকপাত করে বক্তব্য রাখেন।

    মহতী ওই কর্মসূচীর আয়োজক কামরুল হাসান হিরোক বলেন, 'প্রায় প্রতিটি বাড়িতেই ছেঁড়া ফাঁটা পবিত্র ধর্মগ্রন্থ রয়েছে। এ কর্মসূচীর মাধ্যমে সেগুলো পরিবর্তন করে দেয়ায় এলাকাবাসী মন থেকে দেয়া দোয়া ভালোবাসা পেয়ে খুব ভালো লাগছে। সেইসাথে ছেঁড়াফাঁটা ধর্মগ্রন্থগুলোও সংরক্ষণ করা হয়েছে। এ কর্মসূচী সফলভাবে সম্পন্ন হওয়ায় মহান সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া জানিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগ শাহজাদপুর উপজেলা শাখার নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেইসাথে করোনা ভাইরাসে আতংকিত না হয়ে করোনা প্রতিরোধে শাহজাদপুরের সবাইকে সচেতন থাকতে এবং করোনা ভাইরাসকে পুঁজি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি ও মজুদ যেনো কেউ গড়তে না পারে, সেজন্য সকলকে সদাসর্বদা সজাগ থাকতে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।' দিনব্যাপী পবিত্র ধর্মগ্রন্থ বিনামূল্যে বিতরণকাজে স্থানীয় যুবলীগ নেতৃবৃন্দ, দলীয় নেতৃবৃন্দ ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ অংশ নেন।
    উল্লেখ্য, অনুষ্ঠানের আয়োজক যুবলীগ নেতা কামরুল হাসান হিরোক রাজনীতি করার পাশাপাশি গত কয়েক বছর ধরে শাহজাদপুরের গ্রাম থেকে গ্রামান্তরে, পথে প্রান্তরে ব্যক্তিগত উদ্যোগে প্রায় ২০ হাজার বৃক্ষ রোপন করে সকলের নিকট 'সবুজ বিপ্লবের উদ্যোক্তা' হিসেবে পরিচিতি লাভ করেছেন ও পুরস্কৃত হয়েছেন। সেইসাথে শাহজাদপুরে ব্যাক্তি উদ্যোগে প্রথম পাখির বাসা সংরক্ষণ, বিনামূল্যে রক্তদান কর্মসূচি, ঐতিহাসিক রেসকোর্স ময়দানের ঐতিহ্য রক্ষায় গত কয়েক বছর ধরে জাতীয় ভাবে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়াসহ বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম চালিয়ে যাওয়ায় এলাকায় বেশ সুনাম অর্জনে সক্ষম হয়েছেন এবং প্রসংশিত হয়েছেন।

    সিনিয়র করেসপন্ডেন্ট, শাহজাদপুর ১৮ মার্চ, ২০২০ ০৬:৩৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 251 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    শাহজাদপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    13294280
    ০৭ এপ্রিল, ২০২০ ০৫:১৯ পূর্বাহ্ন