অবশেষে জমি ও বাড়ি পেল প্রতিবন্ধী শাকিল
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:২৮ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    অবশেষে জমি ও বাড়ি পেল প্রতিবন্ধী শাকিল
    ১৭ জানুয়ারী, ২০২০ ০৭:৫৮ অপরাহ্ন প্রকাশিত

    স্টাফ করেসপন্ডেন্টঃ দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে ফুটপাতে পথচারী পারাপারের সাইনবোর্ডের খুঁটি ও পায়ের সঙ্গে লাগানো শিকলই ছিল মানসিক ভারসাম্যহীন শাকিলের সারা দিনের সঙ্গী। ঠিক এমনই বাস্তবতা ছিল প্রতিবন্ধী শাকিলের। এমন বন্দীদশা অবস্থা থেকে শাকিলকে মুক্ত করতে এগিয়ে আসে “সাইলেন্ট হ্যান্ডস সাপোর্ট” নামের একটি সংগঠন।

    সংগঠনটির তত্ত্বাবধায়নে শরীয়তপুর জেলা প্রশাসনের মাধ্যমে শাকিলকে জমির ব্যবস্থা ও পরবর্তীতে সংগঠনটির অর্থায়নে একটি পাকা বাড়ি, রান্নাঘর, বাথরুম ও গভীর নলকুপ স্থাপণ করে শুক্রবার দুপুরে আনুষ্ঠানিকভাবে পরিবারটিকে দলিল ও চাবি হস্তান্তর করা হয়। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাহাবুর রহমান বলেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের স্যারের নির্দেশে জমি বরাদ্দ কাজে নিজেকে শামিল করতে পেরে অত্যন্ত গর্বিত। বাড়িটিতে আগামী ২-৩ দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেয়া হবে এবং শাকিলের প্রতিবন্ধী ভাতা, মায়ের জন্য বয়স্ক ভাতার ব্যবস্থা করা হবে। সার্ভিকভাবে সংগঠনটির প্রতি আমি কৃতজ্ঞ।

    শাকিলের মা কান্না জরিত কন্ঠে বলেন, জীবনে কল্পনাও করিনি শাকিলের এক খন্ড জমি হবে, একটি ঘর হবে! আলহামদুলিল্লাহ্ আল্লাহ সব কিছুর ব্যবস্থা করে দিয়েছেন। আমার মৃত্যুর পর ছেলেকে মাথা গোজার জন্য কারো দারে দারে ঘুরতে হবেনা। সংগঠনটির পক্ষে জানানো হয়, শাকিলের মায়ের চাহিদা অনুযায়ী তাদের একখন্ড জমি একটি বাড়ি দিতে পেরে আমরা খুশি, এই প্রজেক্টটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপুর্ণ ছিল, যা আমরা সফলভাবে সম্পন্ন করতে পেরেছি।

    স্টাফ করেসপন্ডেন্ট, টাংগাইল ১৭ জানুয়ারী, ২০২০ ০৭:৫৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 110 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12864099
    ২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:২৮ অপরাহ্ন