থানায় পিটিয়ে হত্যায় এসআই জাহিদের বিরুদ্ধে চিকিৎসকের সাক্ষ্য
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:৫০ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    থানায় পিটিয়ে হত্যায় এসআই জাহিদের বিরুদ্ধে চিকিৎসকের সাক্ষ্য
    ১৫ জানুয়ারী, ২০২০ ০১:৩৮ অপরাহ্ন প্রকাশিত

    রাজধানীর পল্লবী থানায় নিয়ে জনি নামের এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই জাহিদের বিরুদ্ধে করা মামলায় সাক্ষ্য দিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক খ ম শফিউজ্জামান। আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি এ সাক্ষ্য দেন। সাক্ষ্য শেষে তাদের জেরা করেন আসামিপক্ষের আইনজীবী।

    ডা. খ ম শফিউজ্জামান ঘটনার সময় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে কর্মরত ছিলেন।  এ নিয়ে ২০ জন আদালতে সাক্ষ্য দিলেন। আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ২১ জানুয়ারি দিন ধার্য করেন।


    ২০১৪ সালের ৭ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ আদালতে নির্যাতন ও পুলিশ হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমানসহ আটজনের বিরুদ্ধে মামলা করেন নিহত জনির ছোট ভাই ইমতিয়াজ হোসেন রকি। এতে জানা যায়, গায়ে হলুদ অনুষ্ঠান চলাকালে মেয়েদের সঙ্গে অশালীন আচরণ করার জেরে পুলিশের সোর্স সুমনকে চলে যেতে বললে সে পুলিশকে ফোন করে নিয়ে আসে। এরপর থানায় নিয়ে জনিকে নির্যাতন করা হয়। এরপর তাকে প্রথমে ন্যাশনাল হাসপাতালে ও পরে অবস্থা খারাপ হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    এ মামলায় পল্লবী থানার তৎকালীন এসআই জাহিদুর রহমান জাহিদ ছাড়াও এসআই আবদুল বাতেন, এসআই রাশেদ, এসআই শোভন কুমার সাহা, কনস্টেবল নজরুল, সোর্স সুমন ও রাসেল আসামি।

    নিউজরুম ১৫ জানুয়ারী, ২০২০ ০১:৩৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 194 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12864255
    ২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:৫০ অপরাহ্ন