বশেমুরবিপ্রবি এবার আমরণ অনশনে ইটিই শিক্ষার্থীরা
২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:০৬ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    বশেমুরবিপ্রবি এবার আমরণ অনশনে ইটিই শিক্ষার্থীরা
    ১৫ জানুয়ারী, ২০২০ ০১:৩৭ অপরাহ্ন প্রকাশিত

    গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সাথে একীভূতকরণের দাবিতে দীর্ঘ ৯০ দিন যাবৎ অবস্থান কর্মসূচি পালনের পর এবার আমরণ অনশন শুরু করেছেন ইটিই বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।

    আজ বুধবার (১৫ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আমরণ অনশনে বসেন শিক্ষার্থীরা। এর আগে সকাল ১০টায় একই দাবিতে আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে মানববন্ধন করেন তারা।

    ইটিই বিভাগের ২০১৬-১৭ শিক্ষঅবর্ষের শিক্ষার্থী কামরুল হাসান জানান, ইটিই এবং ইইই বিভাগের একাডেমিক কারিকুলাম প্রায় একই হলেও চাকরি ক্ষেত্রে ইইইকে প্রাধান্য দেওয়া হয়। ক্রমাগতভাবে ইটিই বিভাগের চাকরি ক্ষেত্র কমে আসছে। এ সব কারণে আমরা ইটিইকে ইইই এর সাথে একীভূতকরণের দাবিতে ৯০ দিন ধরে শাস্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেছি।

    আন্দোলরত আরেক শিক্ষার্থী বলেন, প্রশাসন আমাদের বিষয়ে সম্পূর্ণ নীরব ভূমিকা পালন করেছে। যার ফলে আমরা আজ থেকে আমরণ অনশন শুরু করেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চালিয়ে যাব।

    আন্দোলনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দীন আহমেদ সাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বিষয়টি বিশ্ববিদ্যালয়ের চলতি দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহানের এখতিয়ারের বাইরে।

    উল্লেখ্য, গত ১৮ অক্টোবর থেকে ইটিই বিভাগকে ইইই এর সাথে একীভূতকরণের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন শুরু করে ইটিই শিক্ষার্থীরা।

    নিউজরুম ১৫ জানুয়ারী, ২০২০ ০১:৩৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 68 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12863946
    ২৬ ফেব্রুয়ারী, ২০২০ ০৪:০৬ অপরাহ্ন