সাংস্কৃতিক কমপ্লেক্সের দাবিতে সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের স্মারক লিপি প্রদান
১৬ ডিসেম্বর, ২০১৯ ০৬:১২ পূর্বাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ সাহিত্য সংস্কৃতি:

    সাংস্কৃতিক কমপ্লেক্সের দাবিতে সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের স্মারক লিপি প্রদান
    ২২ নভেম্বর, ২০১৯ ০৯:১০ অপরাহ্ন প্রকাশিত

    বিশেষ প্রতিনিধি ঃ সিরাজগঞ্জে সাংস্কুতিক কমপ্লেক্স নির্মান করার দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে সংস্কৃতি মন্ত্রনালয় বরাবর স্মারক লিপি প্রদার করেছে সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোট।
    বৃহস্পতিবার সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ জেলা প্রশাসক ড.ফারুক আহাম্মদের নিকট স্মারক লিপি জমা দেন।
    এসময় জেলা প্রশসাক সংস্কৃতিকর্মীদের আশ্বাষ দিয়ে বলেন স্মারক লিপি মন্ত্রনালয়ে পাঠানোর পাশাপাশি এই স্বারক লিপির অনুযায়ী জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি প্রস্তবনা তৈরি করা হবে। তিনি আরো বলেন সিরাজগঞ্জের সংস্কৃতি অঙ্গন অত্যন্ত সমৃদ্ধ এই ধরনের স্থাপনা এখানে আরো অনেক আগে নির্মান করার প্রয়োজন ছিলো। হয়তো আপনারা দাবি করলেও  লিখিত কোন আবেদন বা  প্রস্তবান ছিলো না। তাই হয়তো সময় মত হয়নি তবে আমি চেষ্টা করবো যাতে সিরাজগঞ্জে একটি আধুনিক সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মান করা হয়। 
    সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হেলাল  আহমেদ এবং সাধারন সম্পাদক দিলীপ গৌরের নেতৃত্বে  ১৬ সদস্য একটি প্রতিনিধি দল স্বারক লিপি প্রদান করেন। এসময়  উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ পথ নাটক পরিষদের আহবায়ক মৃত্তিকা নাট্যশালার প্রধান পরিচালক আশরাফুল ইসলাম চৌধুরি জগলু, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ সভাপতি স ম আলা উদ্দিন,নুর ই আলম হীরা,জামিল হোসেন,সহ সাধারন সম্পাদক বেলাল হোসেন সবুজ,অর্থ সম্পাদক আইয়ুব আলী,নির্বাহী সদস্য ফরিদুল ইসলাম সোহাগ,নাবিক নাট্য গোষ্ঠীর সাধারন সম্পাদক আশিক ইকবাল শামীম,সাংগঠনিক সম্পাদক আজমির,নাট্য নিকেতনের সহ সম্পাদক রিংকু কুন্ডু,সদস্য রিফাত রহমান,খালিদ হৃদয়,কলেজ থিয়েটারের অর্থ সম্পাদক নিবির সাহা।
    সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক দিলীপ গৌর জানান উত্তর জন পদের সংস্কৃতির উর্বর ভুমি সিরাজগঞ্জ। স্বাধীনতার পর থেকেই এই জেলার সংস্কৃতি কর্মকান্ড অনেক সমৃদ্ধ । জেলা সদরে প্রায় ৫০ টির মত নাট্য ও সাংস্কৃতিক সংগঠন রয়েছে। এখানে সংস্কৃতি কর্মকান্ড ও নাটক মঞ্চায়নের জন্য তিনটি মিলনায়তন থাকলেও নেই সাংস্কৃতিক সংগঠনগুলোর নিজস্ব অফিস ও মহড়া কক্ষ। তাই অনেকটা প্রতিককুলতার মধ্যে দিয়ে সংস্কৃতি কর্মকান্ড পারিচালনা করতে হয়। আমরা স্বারক লিপির মাধ্যমে দাবি করেছি যে সংস্কৃতি মন্ত্রনালয়ের মাধ্য সিরাজগঞ্জে সাংস্কৃতিক সংগঠনগুলোর জন্য একটি সংস্কৃতি কমপ্লেক্স করা হোক,যেখানে প্রতিটি সাংস্কৃতিক সংগঠনের জন্য একটি করে রুম থাকবে,থাকবে মহড়া কক্ষ,সেমিনার রুম,লাইব্রেরী,স্টুডিও থিয়েটার এবং সিরাজগঞ্জে শিল্প সংস্কৃতি নিয়ে একটি যাদুঘড়। সিরাজগঞ্জের সাংস্কৃতিক কর্মীদের প্রাণের দাবি এটা। আমি বিশ্বাষ করি বর্তমান মুক্তিযুদ্ধেও পক্ষের শক্তি সংস্কৃতি বান্ধব সরকার আমাদের এই দাবি পুরন করে দিবে। তিনি আরো বলেন ২৪ নভেম্বর সকালে সংস্কৃতি মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী খালিদ হাসান এম পি সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী অডিটরিয়ামে জেলা শিল্পকলা একাডেমির পুস্প কানন নির্মান এবং মুল্যবোধের সংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করবেন। তখন তার নিকটও একটি  স্বারক লিপি দেয়া হবে।

     

    স্টাফ করেস্পন্ডেন্ট, সিরাজগঞ্জ ২২ নভেম্বর, ২০১৯ ০৯:১০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 217 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12322635
    ১৬ ডিসেম্বর, ২০১৯ ০৬:১২ পূর্বাহ্ন