২২ বছরেও এমপিওভূক্ত হয়নি কাজিপুরের গিরিশ নিন্ম মাধ্যমিক বিদ্যালয়!
২২ নভেম্বর, ২০১৯ ০৩:১৬ পূর্বাহ্ন


  

  • কাজিপুর/ অন্যান্য:

    ২২ বছরেও এমপিওভূক্ত হয়নি কাজিপুরের গিরিশ নিন্ম মাধ্যমিক বিদ্যালয়!
    ০৮ নভেম্বর, ২০১৯ ০৫:০১ অপরাহ্ন প্রকাশিত

    কাজিপুর  প্রতিনিধি ঃ  প্রয়োজনীয় ভবন, শিক্ষক, শিক্ষার্থী, একাডেমিক স্বীকৃতি, সুপরিসর খেলার মাঠ সবই আছে বিদ্যালয়টিতে। বিগত বছরগুলোতে জেএসসি পরীক্ষায় ভালো ফল করেছে, উপজেলা পর্যায়ে খেলাধুলা ও অন্যান্য প্রতিযোগিতায় উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে।  কিন্তু শুধু নেই এমপিওভূক্তির স্বীকৃতি। সব শর্ত পূরণ সত্ত্বেও  সম্প্রতি ঘোষিত এমপিওভূক্তির তালিকায় নাম নেই এই প্রতিষ্ঠানটির। এদিকে এমপিওভূক্ত না হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা চরম হতাশ হয়েছেন।
     সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার চরগিরিশ ইউনিয়নের যমুনা শিকস্তি ভেঁটুয়া ঘাটের পশ্চিমে ১৫০ শতাংশ জমির ওপর ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টির নাম গিরিশ নিন্ম মাধ্যমিক বিদ্যালয়। এলাকার ৯ জন শিক্ষানুরাগী ব্যক্তির উদ্যোগে এই প্রতিষ্ঠানটি গড়ে ওঠে। 
    রাজশাহী শিক্ষাবোর্ড বিদ্যালয়টিকে ২০০১ সালে অষ্টম শ্রেণি পর্যন্ত পাঠদানের অনুমতি প্রদান করে। শুরু থেকে ৯ জন শিক্ষক-শিক্ষিকা ও তিনজন কর্মচারী শিক্ষা কার্যকম চালিয়ে যাচ্ছেন। বর্তমানে বিদ্যালয়টিতে ৩৭৯ জন শিক্ষার্থী পড়ালেখা করছে। প্রতি বছরই ঈর্ষণীয় ফলাফল করে সবার নজর কাড়ছে। 
    বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম মন্ডল জানান, “ অনেক আশা ছিলো এবার প্রতিষ্ঠানটির এমপিওভূক্তি হবে। কিন্তু হলো না। হতাশা কাজ করছে আমাদের মাঝে। এমপিওভূক্তির বিষয়টি বিবেচনার জন্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।”

     

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ০৮ নভেম্বর, ২০১৯ ০৫:০১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 410 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12102677
    ২২ নভেম্বর, ২০১৯ ০৩:১৬ পূর্বাহ্ন