মোকামতলার ভাগকোলা গ্রামে দিনমজুর আনারুলের চারটি ঘড় আগুনে ভস্মীভূত
২২ নভেম্বর, ২০১৯ ০২:৪৩ পূর্বাহ্ন


  

  • উত্তরবঙ্গ/ দূর্ঘটনা:

    মোকামতলার ভাগকোলা গ্রামে দিনমজুর আনারুলের চারটি ঘড় আগুনে ভস্মীভূত
    ২৮ অক্টোবর, ২০১৯ ০৮:৫৪ পূর্বাহ্ন প্রকাশিত

    রবিউল ইসলাম রবিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের ভাগকোলা পূর্বপাড়া গ্রামের দিনমজুর আনারুলের ৪টি ঘড় আগুনে পুড়ে ভস্মীভূত হওয়ার খবর পাওয়া গিয়েছে। সরেজমিনে গিয়ে জানা যায়, রবিবার দুপুর ২ঘটিকার সময় বৈদ্যুতিক শর্টসার্কিটের ফলে আগুনের সূত্রপাত ঘটে। আনুরুলের স্ত্রী আগুন লাগার বিষয়টি টের পেয়ে ডাক চিৎকার দিলে বাড়ির আশেপাশের প্রতিবেশীরা আগুন নিভানোর জন্য ছুটে আসে। কিন্তু অল্প সময়ের মধ্যে আগুনের লেলিহান শিখা আনারুলের চারটি ঘড়েই ছড়িয়ে পরে।

     

    আগুনে আনারুলের বাড়ির আসবাবপত্র, ব্যবহার্য কাপড়, তৈজসপত্র, ধানচাল পুড়তে থাকে। স্থানীয় জনসাধারণ আগুন নেভাতে তৎপর হয় এবং এক পর্যায়ে প্রায় ১ঘন্টার চেষ্টার ফলে আগুন নিয়ন্ত্রণে আনে। ইতোমধ্যে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সোনাতলার ইউনিট খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হলেও তার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। জানতে চাইলে দিনমজুর আনারুল বলেন, আমার কোন জমাজমি নেই, আমি দিন আনি দিন খাই, বৈদ্যুতিক শর্টসার্কিটের ফলে সৃষ্ট আগুনে আমার বাড়ির চারটি ঘড়ের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়, এখন আমার ও আমার পরিবারের পড়নের কাপড় ছাড়া কিছুই নেই, খাওয়ারও কিছুই নাই, আমার প্রায় ২লক্ষাধীঁক টাকার ক্ষয়ক্ষতি হয়।

     

    অগ্নিকান্ডের বিষয়ে স্থানীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা আহসান হাবীব সবুজ ও জাতীয় পার্টি নেতা রবিউল হাসান মাসুদ বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি, ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, আমরা স্থানীয়ভাবে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহযোগিতা করার চেষ্টা করছি। এছাড়াও শিবগঞ্জ জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের (জেএসকেএফ) নেতৃবৃন্দও ঘটনাস্থল পরিদর্শন করে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোখলেছার রহমান বলেন, আমি উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা ফান্ড থেকে ক্ষতিগ্রস্তদের পূর্ণবাসনে জন্য উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেছি। জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু বলেন, আমি বিষয়টি জেনেছি এবং তাৎক্ষণিকভাবে আর্থিক সহযোগীতা করেছি। উপজেলা পরিষদ হতে তাদের জন্য পরবর্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

    নিউজরুম ২৮ অক্টোবর, ২০১৯ ০৮:৫৪ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 157 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    উত্তরবঙ্গ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12102383
    ২২ নভেম্বর, ২০১৯ ০২:৪৩ পূর্বাহ্ন