শ্রীবরদী শহিদ মিনারের সামনে গড়ে উঠেছে গোশতের দোকান
২৪ ফেব্রুয়ারী, ২০২০ ০১:২৯ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    শ্রীবরদী শহিদ মিনারের সামনে গড়ে উঠেছে গোশতের দোকান
    ০৭ অক্টোবর, ২০১৯ ০৪:২৬ অপরাহ্ন প্রকাশিত

    মো. আব্দুল বাতেনঃ শ্রীবরদী পৌর শহরের কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে শেরপুর জেলা পরিষদের মালিকানাধীন খালি জায়গায় গড়ে উঠেছে গোশতের দোকান। শ্রীবরদী পৌরসভা কর্তৃক শহরের নির্ধারিত স্থানে গোশত বিক্রয়ের জন্য কয়েক লক্ষ টাকা ব্যায়ে পাকা স্যাট নির্মাণ করে দেওয়া হলেও স্থানীয় প্রভাবশালী মহলের নাম ভাঙ্গিয়ে দীর্ঘদিন যাবত পৌর শহরের প্রাণ কেন্দ্র বলে পরিচিত চৌরাস্তা মোড় সংলগ্ন শহিদ মিনারের সামনে গড়ে উঠেছে গোশতের দোকান। এতে করে পরিবেশের ভারসাম্য নষ্টের পাশাপাশি পঁচা দূর্গন্ধে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। ফলে ব্যস্ততম সড়কের পাশে গোশতের দোকান গড়ে উঠায় প্রায় সময়ই দেখা দিচ্ছে তীব্র যানজট। এতেকরে ভোগান্তিতে পড়ছে সাধারণ মানুষ ও পথচারীরা। এবিষয়ে জানতে চাইলে গোশতের দোকানদার সেলিম মিয়া জানান উপর মহলের নির্দেশেই এখানে দোকান দিয়েছি।

    শ্রীবরদী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব আমিনুল ইসলাম বলেন, শহিদ মিনারের সামনে গোশতের দোকান গড়ে উঠায় ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধাদের চরম অবমূল্যায়ন করা হচ্ছে। ৫২ ভাষা আন্দোলন ও ৭১ মহান মুক্তিযোদ্ধের স্মৃতি বিজড়িত শহিদ মিনারের পরিবেশ রক্ষায় উপজেলা আইন শৃংখলা কমিটির সভায় গোশতের দোকান উচ্ছেদের লক্ষ্যে আলোচনা করা হলেও দীর্ঘ দিনেও তা বাস্তবায়ন হয়নি।
    এ প্রসঙ্গে শ্রীবরদীর ইউএনও সেঁজুতি ধর বলেন, এর আগেও দু’বার গোশতের দোকান উচ্ছেদ করা হলেও ফের বাসানো হয়েছে। অচিরেই আবার তা উচ্ছেদ করা হবে।

    নিউজরুম ০৭ অক্টোবর, ২০১৯ ০৪:২৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 328 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12843837
    ২৪ ফেব্রুয়ারী, ২০২০ ০১:২৯ অপরাহ্ন