বাল্যবিয়ে, নারী নির্যাতন ও যৌতুক বন্ধে সিরাজগঞ্জে স্কাউটস্ সদস্যদের সমাবেশ
১৪ অক্টোবর, ২০১৯ ০৬:৪৪ অপরাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ অন্যান্য:

    বাল্যবিয়ে, নারী নির্যাতন ও যৌতুক বন্ধে সিরাজগঞ্জে স্কাউটস্ সদস্যদের সমাবেশ
    ৩০ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:০৫ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসান জয়ঃ সিরাজগঞ্জ সদরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাব, স্কাউট ও রোভার স্কাউটদের অংশগ্রহাণে বাল্যবিয়ে, নারী নির্যাতন ও যৌতুক বন্ধে সচেতনতামূলক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেছেন- আগামী প্রজন্মের মানুষ যদি সমাজে সুন্দর ও শান্তিপূর্র্ণভাবে বসবাস করতে চায় তাহলে এখনই বাল্য বিয়ে, নারী নির্যাতন ও যৌতুকের মত সামাজিক ব্যধিকে দূর করতে হবে। আর এজন্য কিশোর ও তরুণীদের শপথ গ্রহণ করতে হবে তারা এগুলো কখনই মেনে নেবেনা।  এগুলো বন্ধে স্কাউটদের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করতে হবে। 
    রবিবার ও সোমবার বাংলাদেশ স্কাউট সিরাজগঞ্জ জেলা শাখার আয়োজনে স্থানীয় হৈমবালা বালিকা উচ্চ বিদ্যালয়ে হলরুমে সহস্রাধিক  কাব, স্কাউট ও রোভার স্কাউট সদস্য শপথ গ্রহণ করে।

     
    আলোচনা সভায় মুখ্য আলোচক সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর টিএম সোহেল বলেন, পুরুষ ও নারী একটি সাইকেলের দুটি চাকা। একটি চাকা দূর্বল থাকলে সাইকেল চলবে না। নারীদের উপযুক্ত করে গড়ে তুলতে হবে এবং বাল্য বিয়ে ও নারী নির্যাতনমুক্ত রাখতে হবে। আর যৌতুক নিয়ে যিনি বিয়ে করেন তিনি কখনই ভালো স্বামী বলে দাবি করতে পারেন না। সভায় অন্যানদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফিরোজ মাহমুদ, জেলা স্কাউট কমিশনার নারী নেত্রী ড. জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সিনিয়র সাংবাদিক হেলাল আহমেদ, জেলা স্কাউট সম্পাদক সরকার ছানোয়ার হোসেন, ভিক্টোরিয়া হাই স্কুলের প্রধান শিক্ষক সাজেদুল ইসলাম, হৈমবাল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বক্তব্য রাখেন।###  

     

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ৩০ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:০৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 138 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11641869
    ১৪ অক্টোবর, ২০১৯ ০৬:৪৪ অপরাহ্ন