রাজশাহীতে টাইগার সংঘের মন্ডপে এবার আইয়ুব বাচ্চু
১৪ অক্টোবর, ২০১৯ ০৬:৫৪ অপরাহ্ন


  

  • কামারখন্দ/ অন্যান্য:

    রাজশাহীতে টাইগার সংঘের মন্ডপে এবার আইয়ুব বাচ্চু
    ৩০ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২১ অপরাহ্ন প্রকাশিত

    শারদীয় দূর্গোৎসবের পূজামন্ডপের সাজসজ্জায় প্রতিবছরই ব্যতিক্রমই আয়োজন থাকে রাজশাহীর টাইগার সংঘের। নগরের রানীবাজার মোড়ে এ মন্ডপ দেখে অভিভূত হন সবাই। টাইগার সংঘের ব্যতিক্রম আয়োজনে এবার পূজামন্ডপে স্মরণ করা হয়েছে বাংলাদেশের বিখ্যাত কন্ঠশিল্পী আইয়ুব বাচ্চুকে।

    আয়োজকরা বলছেন, দেশের কৃতি সন্তান বিখ্যাত কন্ঠশিল্পী আইয়ুব বাচ্চুর স্মরণে এবার বানানো হবে তার গিটার, বিখ্যাত হ্যাট ও সানগ্লাস। তাদের মতে দেশের এই কৃতি সন্তান মারা গেছে ঠিকই কিন্তু তার স্মৃতি থেকে গেছে তাই তার স্মরণেই ফুটিয়ে তোলা হবে রূপালী গিটার।

    এর আগে টাইগার সংঘ গতবছর বাংলাদেশের কৃতিত্ব নিয়ে বানায় বঙ্গবন্ধু স্যটেলাইট ও সজিব ওয়াজেদ জয় উপগ্রহ। তার আগে ভারতের জনপ্রিয় হিন্দি সিনেমা ‘বাহুবলীর’ পোস্টারের আদলে মন্ডপ সাজিয়েছিল। এর আগের বছর ক্রিকেটে বাংলাদেশের উল্লেখযোগ্য অবদানকে স্মরণ করে বাঘের মুখের আদলে সাজিয়ে ছিল মন্ডপ। আর এবার সাজানো হয়েছে বাংলাদেশের সব থেকে বড় গিটারিস্ট আইয়ুব বাচ্চুর রূপালী গিটার।

    টাইগার সংঘের সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী বলেন, রূপালী গিটার এর আদলে পূজামণ্ডপ সাজানোর একমাত্র উদ্দেশ্য হলো- আমরা আমাদের কৃতি সন্তান তার স্মৃতিকে স্মরণ করে তুলে ধরতে চেয়েছি। পার্থ বলেন, এবার পূজামন্ডপের পুরো প্যান্ডেল সাজানো হবে আইয়ুব বাচ্চুকে ঘিরে। মঞ্চের সাথে থাকছে ৬০ ফিট লম্বা ও ২২ ফিট চওড়া রূপালী গিটার সাথে থাকছে ১০ ফিট উচ্চু ও ২০ ফিট চওড়া আয়েব বাচ্চুর বিখ্যাত হ্যাট। হ্যাটের সাথে সমযাস্য রেখে বানানো হবে সানগ্লাস।

    টাইগার সংঘ ৩৮ বছর ধরে এখানে পূজা করে আসছে। প্রায় ১ লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে এবার এই সাজানো হবে। আয়োজকরা জানান, ধর্ণাঢ্য কিছু ব্যক্তি প্রতিবছরই মন্ডপ সাজাতে অর্থ সহায়তা করেন। বাকি টাকা দিয়েছেন মন্ডপ পরিচালনা কমিটির সদস্যরা।

    নিউজরুম ৩০ সেপ্টেম্বর, ২০১৯ ০১:২১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 132 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    কামারখন্দ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11641929
    ১৪ অক্টোবর, ২০১৯ ০৬:৫৪ অপরাহ্ন