সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ের স্বামীর মৃত্যুদন্ড ও কৃষক হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড
১৮ অক্টোবর, ২০১৯ ০৭:৫৬ অপরাহ্ন


  

  • সিরাজগঞ্জ/ অপরাধ:

    সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ের স্বামীর মৃত্যুদন্ড ও কৃষক হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড
    ২৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৪৪ অপরাহ্ন প্রকাশিত

    সোহাগ হাসান: সিরাজগঞ্জের শাহজাদপুরে স্ত্রীর হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড ও সদর উপজেলার বহুলীতে কৃষক হত্যার দায়ে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। রবিবার দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মোঃ নাজির ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক (ভারপ্রাপ্ত) মোছাঃ ছালমা খাতুন পৃথক এই কারাদন্ড প্রদান করেন।

     


    দন্ডপ্রাপ্তরাা হলেন, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া গ্রামের আব্দুল মতিনের ছেলে মৃত্যুদন্ডপ্রাপ্ত রাশিদুল ইসলাম ও সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নের নিয়ামতপুর গ্রামের আকতার হোসেনের ছেলে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আব্দুল আলীম। একই সাথে আসামী রাশিদুল ইসলামকে একলক্ষ টাকা অর্থদন্ড ও আসামী আব্দুল আলীমকে ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিশেষ পিপি আব্দুল হামিদ লাবলু ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর এপিপি শামসুল আলম এতথ্য নিশ্চিত করেছেন।


    মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, ২০০৯ সালে শাহজাদপুর উপজেলার পোতাজিয়া গ্রামের আব্দুল মতিনের ছেলে রাশিদুল ইসলামের সাথে একই উপজেলার আন্দারকোটা পাড়া গ্রামের আব্দুস সালামের মেয়ে ছালমা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবীতে রাশিদুল ছালমাকে নির্যাতন করতো। ২০১১ সালের ২৩ জানুয়ারী সন্ধ্যায় বেড়ানোর কথা বলে ছালমাকে গ্রামের একটি বাঁশঝাড়ের নিচে মারপিট করে ও গলাটিপে শ্বারোধ করে হত্যা করে পালিয়ে যায় রাশিদুল। এঘটনায় নিহতের পিতা আব্দুস  ছালাম বাদী হয়ে রাশিদুলকে আসামী করে শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন। মামলার স্বাক্ষ্য প্রমান শেষে স্ত্রীর হত্যার অভিযোগ প্রমানীত হওয়ায় স্বামী রাশিদুলকে (পলাতক) মৃত্যুদন্ড প্রদান করেন আদালত।


    অপর দিকে ২০১১ সালের ১ মার্চ সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলীতে জমিতে সেচ দেয়া নিয়ে বিরোধের জেরে কৃষক ফরিদুল ইসলামকে পিটিয়ে হত্যা করে আব্দুল আলীম। এঘটনায় নিহতের পিতা আব্দুল কাদের বাদী হয়ে আব্দুল আলীম ও তার চাচা হযরত আলীকে আসামী করে সিরাজগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়ের করে। মামলার স্বাক্ষ্য প্রমান শেষে আসামী আব্দুল আলীমকে যাবজ্জীবন কারাদন্ড ও তার চাচা হযরত আলীকে বেকসুর খালাস প্রদান করেন আদালত

     

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ২৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৪৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 177 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11689894
    ১৮ অক্টোবর, ২০১৯ ০৭:৫৬ অপরাহ্ন