তাড়াশে সরকারী রাস্তায় কাটাতারের বেড়া দেয়ায় ১০টি পরিবার ৩ দিন ধরে অবরুদ্ধ
২২ অক্টোবর, ২০১৯ ১২:৩৪ অপরাহ্ন


  

  • তাড়াশ/ অপরাধ:

    তাড়াশে সরকারী রাস্তায় কাটাতারের বেড়া দেয়ায় ১০টি পরিবার ৩ দিন ধরে অবরুদ্ধ
    ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:০৫ অপরাহ্ন প্রকাশিত

    আশরাফুল ইসলাম রনি:
    সিরাজগঞ্জের তাড়াশে বসত বাড়িতে যাওয়ার সরকারী রাস্তায় (হালটে) প্রতিবেশী কর্তৃক কাটা তারের বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ১০টি পরিবারের সদস্যদের ৩ দিন ধরে অবরুদ্ধ করে রাখা হয়েছে।
    জানা গেছে, তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নের কুসুম্বি গ্রামের মৃত. আমজাদ খানের ছেলে রমিজুল খান, প্রতিবেশী আ: হামিদ বেল্লালা হোসেন আ: মতিন, মোকসেদ আলী, রবিউল করিম, আ: হাকিম, শাহিন আলম সহ ১০ পরিবারের  ৫০ জন সদস্য গত মঙ্গলবার থেকে ৩ দিন ধরে অবরুদ্ধ অবস্থায় মানবেতর ভাবে জীবন যাপন করছেন ।
    রাস্তায় কাটা তারের বেড়া দিয়ে অবরুদ্ধ করা প্রসঙ্গে রমিজুল খান বলেন, একই এলাকার মৃত. রমজান আলীর ছেলে মোস্তাক আহমেদ মিঠু ও মজনু প্রভাব খাটিয়ে ১০ টি পরিবারের সদস্যদের বাড়ি যাওয়ার সরকারী রাস্তায় কাটা তারের বেড়া দিয়ে রেখেছেন।
    অথচ সরকারী নকশায় বেড়া দেয়ার স্থানটি হালট হিসেবে রয়েছে। এমনকি সেখানে চলাচলের জন্য ইতিপুর্বে সরকারী প্রকল্পের মাধ্যমে মাটি ভরাটও করা হয়েছে। কিন্তু ওরা  এলাকার প্রভাবশালী হওয়ায় জোর পুর্বক কাটা তারের বেড়া দিয়ে আমাদের ১০টি পরিবারের সদস্যদের অবরুদ্ধ করে রেখেছে। এমনকি আমাদের পরিবারগুলোর ছেলে-মেয়েরা পড়াশোনার জন্য বিদ্যালয়েও যেতে পারছে না। এছাড়া ওই এলাকার লোকজন ফসলি মাঠে কাজ করতে যেতে পারছেন না রাস্তাটিতে প্রতিবন্ধকতা থাকায়।
    সরেজমিনে বৃহস্পতিবার ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বসত বাড়ির যাওয়ার রাস্তায় কাটা তারের বেড়া ও কাটা দিয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে ১০টি পরিবারের সদস্যদের।
    বেড়া দিয়ে চলাচলের বাধা প্রদানকারী প্রতিবেশী প্রভাবশালী মোস্তাক আহমেদ মিঠু ও মজনু হোসেন জানান, সরকারী খাস জায়গা হওয়ায় আমাদের বাড়ির সামনে তাই বেড়া দিয়েছি। ওরা কিভাবে চলাচল করবে সেটা আমাদের দেখার বিষয় না।
    এ প্রসঙ্গে বারুহাঁস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোক্তার হোসেন মুক্তা জানান, এ ব্যাপারে আমার কাছে এখনো কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

     

    স্টাফ করেস্পন্ডেন্ট, তাড়াশ ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:০৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 348 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    তাড়াশ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11737029
    ২২ অক্টোবর, ২০১৯ ১২:৩৪ অপরাহ্ন