আহ্বায়ক কমিটির সকল প্রস্তুতি সম্পন্ন আসছে মাসে স্পেন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন
২১ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:০৯ পূর্বাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • জাতীয়/ অন্যান্য:

    আহ্বায়ক কমিটির সকল প্রস্তুতি সম্পন্ন আসছে মাসে স্পেন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন
    ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:১৬ অপরাহ্ন প্রকাশিত

    প্রবাসী ডেস্কঃ মাদ্রিদের  স্থানীয় একটি রেস্টুরেন্টে  স্পেন আওয়ামী লীগের নবনির্বাচিত আহবায়ক কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত হয় । সভায় সভাপতিত্ব করেন স্পেন আওয়ামী লীগের আহবায়ক এস আই আর রবিন, ও রিজভী আলমের, সঞ্চালনায় বক্তব্য রাখেন ,আহ্বায়ক কমিটির  যুগ্ম আহ্বায়ক ও সকল সদস্য  বৃন্দ । গত ১০ই জুলাই  স্পেনে আসেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান । দ্বন্দ্বে বিভক্ত স্পেন আওয়ামীলীগের সব কিছু সমাধান করে একটি আহ্বায়ক কমিটি গঠন করেন সর্ব ইউরোপ আওয়ামী লীগের দায়িত্বে থাকা এই দুই নেতা । এ সময় এস আর আই রবিন আহ্বায়ক ও রিজভী আলম,কে সদস্য সচিব করে ২৬ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেন সর্ব ইউরোপিয়ান নেতারা  । আহবায়ক কমিটিতে যারা যে দায়িত্বে আছেন তার মধ্যে ,যুগ্ন আহবায়ক আব্দুল কাইয়ুম সেলিম ,যুগ্ন-আহবায়ক আব্দুল কাদির ডালি ,যুগ্ন আহবায়ক দুলাল সাফা, যুগ্ন আহবায়ক বদরুল ইসলাম, যুগ্ন-আহবায়ক আব্দুর রহমান, যুগ্ম সদস্যদের মধ্যে যাদের স্থান হয় ,আক্তার হোসেন আতা ,জহিরুল ইসলাম নয়ন ,আইয়ুব আলী সোহাগ ,একরামুজ্জামান কিরণ ,শ্যামল তালুকদার ,তামিম চৌধুরী ,জাকির হোসেন ,বোরহানউদ্দিন ,জাহাঙ্গীর আলম ,নুরুজ্জামান খোকন ,খালেদুর রহমান ,খাদিজা আক্তার মনিকা ,দবির তালুকদার ,সায়েম সরকার ,এফ এম ফারুক ফাবেল ,আজম খাল  ,কবির হোসেন ,আক্তারুজ্জামান ,বেলাল আহমেদ ।


    এসময় সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম, নজরুল ইসলাম তিন মাসের মধ্যে একটি নতুন কার্যকরী পরিষদ গঠন করার নির্দেশ প্রদান করেন, এম, নজরুল ইসলাম আরো বলেন গঠনতন্ত্র মোতাবেক স্পেন আওয়ামী লীগের নতুন আহবায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে একটি সম্মেলন আহ্বান করবে ,যদি কোনো কারণে স্পেন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি সম্মেলন করতে ব্যর্থ হয় তাহলে আমরা সিদ্ধান্ত নেব । যেহেতু  বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে দায়িত্বে নিয়োজিত করেছেন আমরা নেত্রীর সম্মান সুরক্ষায় গঠনতন্ত্র মোতাবেক কাজ করে যাব । আমি কোন ব্যক্তি নয়, বরং আওয়ামীলীগ সংগঠনের স্বার্থে নীতিনির্ধারণী সিদ্ধান্ত গ্রহণ করবেন বলে জানান  এম নজরুল ইসলাম । আরো বলেন, আমি আশা করি আগামী তিন মাসের মধ্যে । স্পেন আওয়ামী লীগের মঙ্গলের স্বার্থেই আপনারা একটি নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে আমাদের সহযোগিতা করবেন । দায়িত্ব পাবার পরে এ নিয়ে চার থেকে পাঁচটি বর্ধিত সভা আহ্বান করেছে স্পেন আওয়ামীলী লীগের আহবায়ক কমিটি । সভাগুলোতে বিভিন্ন সময় সকল সদস্যের মতামতের ভিত্তিতে  বিভিন্ন কার্যকারী সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে । তার মধ্যে ২১আগস্ট বঙ্গবন্ধুর জাতীয় শোক দিবস পালন । মাদ্রিদে সবগুলি মসজিদে বঙ্গবন্ধুর সহ পরিবারের সকল নিহতদের আত্মার শান্তি কামনা করে দোয়া আহ্বান করা হয় ।

     

    সভাপতির বক্তব্যে ,এস আর আই রবিন সকলের মতামতের ভিত্তিতে অক্টোবর মাসের প্রথম সপ্তাহের মধ্যেই সম্মেলনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করেন l কার্যকারী সিদ্ধান্ত গুলির মধ্যে আরও যা রয়েছে তা হল একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হবে ,একটি প্রচার কমিটি গঠন করা হবে ,এবং আহবায়ক কমিটিতে বার্সেলোনার যারা সদস্য পদে স্থান পেয়েছেন ,সবাইকে মাদ্রিদে  আহবান করে , আহবায়ক কমিটি ২৬ সদস্যের উপস্থিতির ভিত্তিতেই একটি নির্দিষ্ট তারিখ ও সকল প্রকার কার্য সম্পাদন করা  হবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয় । পরিশেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন এস আর আই  রবিন ।

    নিউজরুম ১২ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:১৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 192 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11393155
    ২১ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:০৯ পূর্বাহ্ন