বদলে যাচ্ছে আবুয়ারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়
১৫ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:২২ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    বদলে যাচ্ছে আবুয়ারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়
    ০৮ সেপ্টেম্বর, ২০১৯ ০১:১৫ অপরাহ্ন প্রকাশিত

    মো. আব্দুল বাতেনঃ এক সময় শেরপুরের শ্রীবরদী আবুয়ারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্রছাত্রী সংকট ছিল। শিক্ষকরাও বিদ্যালয়ে আসতো অনিয়মিত। বিদ্যালয়েও এলেও পাঠদানে ছিল গাফিলতি। এছাড়াও নানা অনিয়মের কারণে বিদ্যালয়টির শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছিল। মাত্র কয়েক বছরের ব্যবধানে ওই বিদ্যালয়ে ঘটছে ব্যাপক পরিবর্তন। এখন প্রতিদিন ছাত্রছাত্রীদের উপস্থিতি প্রায় শতভাগ। শিক্ষকরা আসেন নিয়মিত। যথা সময়ে শুরু হয় পাঠদান। প্রতিদিন জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন আর সমাবেশসহ চলে নানা কার্যক্রম। আন্তরিকতার সাথে শিক্ষকরা পাঠদান করান। এতে ক্রমে বদলে যাচ্ছে বিদ্যালয়ের দৃশ্যপট। রবিবার সরেজমিন ওই বিদ্যালয়ে গেলে ছাত্রছাত্রী ও শিক্ষকসহ স্থানীয় লোকজনের সাথে কথা বললে ওঠে আসে এমন তথ্য। 

     

    আবুয়ারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেগম নূরুন নাহার জানান, বিদ্যালয়টি অনেক পুরনো। তবে নানা কারণেই এ বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছিল। তিনি যোগদানের পর থেকে ধীরে ধীরে বাড়তে থাকে ছাত্রছাত্রীর সংখ্যা। বর্তমানে এখানে ছাত্রছাত্রীর সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২শ। শিক্ষক ৭জন। প্রতিদিন জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, সমাবেশসহ নানা কাযক্রম বাস্তবায়ন করা হচ্ছে। প্রত্যেকটি ক্লাশকে শিক্ষার উপযোগি করে তোলা হয়েছে। সময়মতো শিক্ষকরা পাঠদান করাচ্ছেন। ম্যানেজিং কমিটিও খোঁজ খবর রাখছেন।

     

    শিক্ষা অফিসের পরিদর্শকরাও আসেন বিদ্যালয়ে। এছাড়াও সরকারি বরাদ্দকৃত টাকা বিদ্যালয়ের অবকাঠামোসহ শিক্ষা কাজে বাস্তবায়ন করা হচ্ছে। বিদ্যালয়ের সামনে গড়ে তোলা হচ্ছে ফুলের বাগান। প্রতিদিন বিদ্যালয় পরিষ্কার পরিচ্ছন্ন কাজে বিশেষ তদারকি করা হচ্ছে। এছাড়াও তৃতীয় ও পঞ্চম শ্রেণীর ছাত্রছাত্রীদের জন্যে পাঠদান শেষে বিশেষ ক্লাশ নেয়া হচ্ছে। সাপ্তাহিক মূল্যায়নসহ ছাত্রছাত্রীদের মেধাবি করে গড়ে তুলতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে। নেয়া ডিজিটাল পদ্ধতিতে ক্লাশ পরিচালনা নানা প্রযুক্তি। এতে ক্রমেই বদলে যাচ্ছে এই বিদ্যালয়ের দৃশ্যপট। তিনি বলেন, আমরা নিরলশ পরিশ্রম করে এই বিদ্যালয়ে মানস্মত শিক্ষা প্রদান করে যাচ্ছি। যাতে অন্য দশটি বিদ্যালয় আমাদের বিদ্যালয়ের সাফল্য দেখে অনুসরণ করতে পারে। তার এই উদ্যোগকে স্থানীয় ম্যানেজিং কমিটিসহ অভিভাবকরা প্রশংসা করছেন। ফলে এলাকায় আলোচিত হয়ে ওঠছে আবুয়ারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

    নিউজরুম ০৮ সেপ্টেম্বর, ২০১৯ ০১:১৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 137 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11332247
    ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:২২ অপরাহ্ন