কাজিপুরের দূর্গম চরাঞ্চলে সেবা দিচ্ছে মানবসেবা হাসপাতাল
২১ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:২৩ পূর্বাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • কাজিপুর/ অন্যান্য:

    কাজিপুরের দূর্গম চরাঞ্চলে সেবা দিচ্ছে মানবসেবা হাসপাতাল
    ২৪ আগস্ট, ২০১৯ ০৫:৫৭ অপরাহ্ন প্রকাশিত

    আবদুল জলিলঃকাজিপুর চোখের সামনে বিনা চিকিৎসায় আদরের ছোট ভাইকে নিউমোনিয়ায় মরে যেতে দেখে যার দরদি হৃদয় কেঁদে উঠেছিল তিনি ফুলেআরা ইমাম। কাজিপুর দূর্গম চরাঞ্চলের একজন সাহসী নারী। তার অদম্য ইচ্ছের কাছে হার মেনেছে যমুনার উত্তাল জলস্রোত। মানুষের শ্রদ্ধা-ভালোবাসা নিয়ে এখন তিনি এগিয়ে চলেছেন আধুনিক হাসপাতাল গড়ার স্বপ্নের পথে। ইতোমধ্যে তিনি তার কাজের স্বীকৃতি স্বরূপ লাভ করেছেন  সিঙ্গার-চ্যানেল আই সাধক কিংবদন্তি পুরস্কার
    সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার  দুর্গম চরাঞ্চলের ২ লাখ জনগোষ্ঠির চিকিৎসা সেবা প্রদানের লক্ষে ফুলেআরা ইমাম নিজেকে সম্পূর্ণ উজাড় করে নির্মান করেছেন আমিনা দৌলতজামান মানবসেবা হাসপাতাল। নাটুয়ারপাড়ার রেহাইশুড়িবেড় চরে ফুলেআরা ইমাম তার শ্বশুর শাশুড়ির নামে ২০০৫ সালে এই হাসপাতাল প্রতিষ্ঠা করেন। ২০০৮ সালে আগ্রাসী যমুনার ভাঙ্গনের শিকার হয় হাসপাতালটি।

     


     পরে ২০০৯ সালে বর্তমান স্থানে স্থানাšন্তরিত হয়ে চরাঞ্চলের ৬টি ইউনিয়ন বাসির চিকিৎসা সেবার আশা ভরসার একমাত্র প্রতীকে পরিণত হয়েছে। প্রতিদিন ৬০-৬৫ জন রোগি আসে এই হাসপাতালে চিকিৎসা নিতে। চ্যানেল আই ফুলেআরা ইমাম ও তার মানবসেবা হাসপাতালের উপর প্রামাণ্য চিত্র প্রচার করে। নজরে আসে দেশের ১৬ কোটি মানুষের। মনোনীত  হন সিঙ্গার-চ্যানেল আই সাধক কিংবদন্তি পুরষ্কারের জন্য। 

     

    ফুলেআরা ইমামের স্বামী আলহাজ্ব ডাঃ ইমাম হোসেন  জানান, খাজা ইউনুস আলীর নামে যেমন হাসপাতাল হয়েছে তেমনি আমার পীরদাদা খাজা বারীর নামে আধুনিক একটি হাসপাতাল করতে আমৃত্যু চেষ্টা করে যাবো। চরাঞ্চলের অনগ্রসর অসহায় জনগোষ্ঠির পাশে দাঁড়ানোর জন্য তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ২৪ আগস্ট, ২০১৯ ০৫:৫৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 176 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11393281
    ২১ সেপ্টেম্বর, ২০১৯ ০৯:২৩ পূর্বাহ্ন