চৌহালীতে স্থায়ী বাধের দাবিতে মানববন্ধন
২২ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:৪৫ অপরাহ্ন


  

  • চৌহালী/এনায়েতপুর/ অন্যান্য:

    চৌহালীতে স্থায়ী বাধের দাবিতে মানববন্ধন
    ২১ আগস্ট, ২০১৯ ০৫:৩৫ অপরাহ্ন প্রকাশিত

    চৌহালী প্রতিনিধিঃ যমুনা নদীর ভাঙ্গন রোধে বেরীবাধ ও স্থায়ী বাধের দাবিতে সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় মানববন্ধন ও সমাবেশ করেছে বাঘুটিয়া ও খাষপুখুরিয়া ইউনিয়নের জনগন। 
    গতকাল বুধবার সকালে উপজেলার দক্ষিণাঞ্চল এলাকা বাসির আয়োজনে রেহাইপুখুরিয়া ও মিটুয়ানি  এলাকয় দোয়া ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও সমাবেশের সার্বিক তত্বাবধায়নে ছিলেন বাঘুটিয়া ইউপি সদস্য মির্জা সেলিম, মোঃ ছাত্তার ও খাষপুখুরিয়া ইউপি সদস্য রবিউর ইসলামসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। উপজেলার খাসপুখুরিয়া, মিটুয়ানি ও রেহাইপুখুরিয়া নতুন পাড়া, শাকপাল গ্রাম থেকে ভুতেরমোড় পর্যন্ত ৬ কিলোমিটার এলাকা জুরে নদী ভাঙ্গন চলছে।

     

     যমুনা নদীর পাড়ে তাঁত শিল্প শত বছরের পুরনো কবরস্থান শিক্ষা প্রতিষ্ঠান ধর্মীয় প্রতিষ্ঠান পাকা সড়ক এবং অরণ্যের জীবকুল বাচাতে এবং ভাঙ্গন ঢেকাতে দ্রুত ক্রোস বাধের দাবিতে ঘন্টাব্যাপী এ মানববন্ধন পালিত হয়। মানববন্ধনে আবু দাউদ সরকার বলেন, কয়েক বছরে নদীর পাশে বসবাসকারিদের বসতভিটা, তাঁত শিল্পসহ বিভিন্ন প্রতিষ্ঠান হুমকির মুখে পরেছে। কর্তৃপক্ষ দফায় দফায় পরিদর্শন করেছে কিন্তু পার রক্ষাবাধ ও ক্রোস বাধের কোনো লক্ষন বা পদক্ষেপ নজরে পরছে না।

     

    বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল কাহহার সিদ্দিকী বলেন, প্রকৃতির সাথে যুদ্ধ করে বেচে আছে চৌহালীর মানুষ, আমার বসত বাড়ি ও সুনামধন্য শিক্ষাঅঙ্গন যমুনা নদীর কবলে ৪ বার পরেছে এখন যে স্থানে বসত করছি সেখানেও  ভাঙ্গন ধেয়ে আসছে। দীর্ঘ দিনেও বেরীবাধের লক্ষন দেখছি না, ভাঙ্গন কবলিত দুর্ভোগ মানুষের কষ্ট ও যমুনার পুর্ব অঞ্চল বাচাতে ক্রোসবাধের জন্য সরকারের কাছে জোর দাবি জানাই।

     

    মুফতি মাওলানা মোঃ সিরাজুল ইসলাম বলেন, এই এলাকার মানুষ সম্ভলহীন হয়ে খোলা আকাশে মানবেতর জীবন-যাপন করছে, সরকারের কাছে আমাদের জোর দাবি দ্রুত বেরীবাধ প্রয়োজন। একটি বেরী বাধই বদলে দিতে পারে চৌহালী বাসির ভাগ্য। মিটুয়ানি কবরস্থান সংলগ্ন যমুনার পারে চৌহালী দক্ষিন এলাকার বিভিন্ন বয়সের প্রায় ২ হাজার মানুষষের উপস্থিতিতে বিশেষ দোয়া পরিচালনা করেন মুফতি মাওলানা মোঃ সিরাজুল ইসলাম। 

    সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট, চৌহালী ২১ আগস্ট, ২০১৯ ০৫:৩৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 423 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    চৌহালী/এনায়েতপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11406400
    ২২ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:৪৫ অপরাহ্ন