মওলানা আব্দুর রশিদ তর্কবাগীশের ৩৩ তম মৃত্যু বার্ষিকী পালিত
১৭ ফেব্রুয়ারী, ২০২০ ০১:০৬ পূর্বাহ্ন


  

  • রায়গঞ্জ/সলঙ্গা/ অন্যান্য:

    মওলানা আব্দুর রশিদ তর্কবাগীশের ৩৩ তম মৃত্যু বার্ষিকী পালিত
    ২০ আগস্ট, ২০১৯ ০৬:৪৩ অপরাহ্ন প্রকাশিত

    সলঙ্গা  প্রতিনিধি ঃ সিরাজগঞ্জের সলঙ্গায় শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মওলানা আব্দুর রশিদ তর্কবাগীশ এর ৩৩ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। ১৯৮৬ সালের ২০ আগষ্ট ঢাকা পিজি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি সলঙ্গা থানার হাটিকুমরুল ইউপির তারুটিয়া গ্রামের এক পীর বংশে ১৯০০ সালের ২৭ নভেম্বর জন্ম গ্রহন করেন। তার পিতার নাম শাহ সৈয়দ আবু ইসহাক ও মাতার নাম ছিলেন আজিজুন্নেছা।

     

    এ মহান জাতীয় নেতার মৃত্যু বার্ষিকী উপলক্ষে মওলানা আব্দুর রশিদ তর্কবাগীশ পাঠাগার, সমাজ কল্যান সমিতি, তর্কবাগীশ ফাউন্ডেশন এর উদ্যোগে গতকাল মঙ্গলবার বাদ আছর সলঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া, মিলাদ ও মিষ্টি বিতরণ করা হয়। সলঙ্গার চড়িয়া তর্কবাগীশ বিজ্ঞান দাখিল মাদ্রাসার সুপার সুরুজ্জামান জানান, জাতীয় এ মহান নেতার স্বরণে মাদ্রাসা প্রাঙ্গনে শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।

     

    অপরদিকে পাটধারী তর্কবাগীশ উচ্চ বিদ্যালয়ে ব্রিটিশ বিরোধী আন্দোলনের এ মহান নেতার মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের অনুষ্ঠান করা হয়েছে বলে জানিয়েছেন প্রধান শিক্ষক ছোহরাব আলী। এছাড়াও রায়গঞ্জের নুরুন্নাহার তর্কবাগীশ সরকারী কলেজের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালিত হয়। 

    স্টাফ করেসপন্ডেন্ট, সলংগা ২০ আগস্ট, ২০১৯ ০৬:৪৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 555 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    রায়গঞ্জ/সলঙ্গা অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12787967
    ১৭ ফেব্রুয়ারী, ২০২০ ০১:০৬ পূর্বাহ্ন