কাজিপুরে লটারীর মাধ্যমে কৃষকের নিকট থেকে ধান সংগ্রহ
১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১০:৪২ পূর্বাহ্ন


  

  • কাজিপুর/ অন্যান্য:

    কাজিপুরে লটারীর মাধ্যমে কৃষকের নিকট থেকে ধান সংগ্রহ
    ০৮ আগস্ট, ২০১৯ ০৪:২২ অপরাহ্ন প্রকাশিত

    কাজিপুর  প্রতিনিধি ঃ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় দ্বিতীয় পর্যায়ে লটারীর মাধ্যমে প্রকৃত কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে উপজেলার কাজিপুর সদর ইউনিয়ন পরিষদে কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী। কাজিপুর উপজেলা কৃষি অফিস জানিয়েছে, এ বছর ১৩ হাজার একশ ৫৫ হেক্টর জমিতে  ৫ হাজার  চার শ ৯৪ মেট্রিকটন বোরো ধান  উৎপাদনের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছিল। সে মোতাবেক সরকারি ভাবে কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহ অভিযানের প্রথম পর্যায়ে নানা জটিলতার কারণে দ্বিতীয় পর্যায়ে সরাসরি লটারির মাধ্যমে ধান সংগ্রহের সিদ্ধান্ত নেয়া হয়। 


    উপজেলার ১২ টি ইউনিয়নের মধ্যে প্রথম দিনে কাজিপুর সদর ইউনিনে ৮৩, গান্ধাইল ইউনিয়নের ১৪৮ এবং ও সোনামুখী ইউনিয়নের ১৭১ জন কৃষক লটারী মাধ্যমে নির্বাচিত করা হয়েছে। পর্যায়ক্রমে ১ হাজার দুইশ পঞ্চান্ন মে.টন ধান সংগ্রহ করা হবে। 
    লটারী বিজয়ী প্রতিজন কৃষক এক মেট্রিকটন করে ধান সরবরাহ করতে পারবে। লটারী চলাকালে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি ঢাকার পরিচালক সরেজমিন উয়িং ড. মো. আব্দুল মুঈদ, উপ পরিচালক হাবিবুল হক, উপজেলা কৃষি অফিসার রেজাউল করিম, কৃষি সম্প্রসারণ অফিসার প্রসেনজিৎ তালুকদার শুভ, ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান নান্নু, শাহজাহান আলী খান, আশরাফুল ইসলাম। এছাড়া কৃষি কর্মকর্তাগণ বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণের উদ্দেশ্যে উপজেলার সোনামুখীতে ১০ একর জমিতে  লাগানো বিনা-৭ জাতের ধানের বীজতলা পরিদর্শন করেন । 

     

    স্টাফ করেসপন্ডেন্ট,কাজিপুর ০৮ আগস্ট, ২০১৯ ০৪:২২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 288 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    কাজিপুর অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11352629
    ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১০:৪২ পূর্বাহ্ন