কামারখন্দের পাইকোশায় সরকারী সম্পত্তি দখল করে দোকান নির্মাণের অভিযোগ ঃ মামলা দায়ের
২১ আগস্ট, ২০১৯ ০১:১১ অপরাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • সিরাজগঞ্জ/ অন্যান্য:

    কামারখন্দের পাইকোশায় সরকারী সম্পত্তি দখল করে দোকান নির্মাণের অভিযোগ ঃ মামলা দায়ের
    ০৩ আগস্ট, ২০১৯ ০৮:১৭ অপরাহ্ন প্রকাশিত

    স্টাফ রিপোর্টারঃ সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার পাইকোশা বাজারে সরকারী সম্পত্তি দখল, দোকান ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে নবীর উদ্দিন নামে এক ব্যক্তির বিরুদ্ধে। 
    এই ঘটনায় একই এলাকার আক্তার হোসেন বাদী হয়ে সিরাজগঞ্জ কোর্টে নবীর উদ্দিনের নামে একটি ডাকাতি ও লুটপাটের মামলা দায়ের করে।
    মামলা সুত্রে জানা যায়, কামারখন্দ উপজেলার ঝাঐল ইউনিয়নের পাইকোশা বাজারে হাটবাজার পেরীফেরি ভুক্ত সরকারী ১নং খাস খতিয়ান ভুক্ত সম্পত্তি। যাহার জেএল নং-১৩, দাগ নং- আরএস ৯১২ জমির পরিমান ১৪/১৫ ফুট। দীর্ঘ দিন যাবত পাইকোশা গ্রামের মোঃ আমজাদ হোসেনের পুত্র মোঃ আক্তার হোসেন সরকারী নীতিমালা অনুযায়ী বাৎসরিক সেলামির ভিত্তিতে দোকান ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছে।
    কিন্তু গত ২ মার্চ হাটবাজার পেরীফেরি ভুক্ত সরকারী ১নং খাস খতিয়ান ভুক্ত সম্পত্তি নিজের দাবী করে মোঃ আক্তার হোসেনকে দেশীয় অস্ত্র দিয়ে মারপিট, দোকার ভাংচুর ও লুটপাট করে নবীর উদ্দিন গংরা। পরে নবীর উদ্দিন গংরা সেখানে পাকা দোকান নির্মাণ করে।
    পরে পাইকোশা বাজারে মোঃ আক্তার হোসেনের পাশের দোকান মোঃ আলতাফ হোসেনের দোকান। যাহার জেএল নং-১৩, দাগ নং-আরএস ৯১৩ জমির পরিমান ১৫/১৫ ফুট, দখল করে।
    গত ২০ মে ২০১৯ইং তারিখে অবৈধভাবে দোকান ঘর নির্মাণ করায় কামারখন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিফা নুসরাত সিরাজগঞ্জ এর এম.আর কেস নং-৭৮ (অতিঃ)/১৯ ভুক্ত সম্পত্তি দখল বিষয়ক তদন্ত করার জন্য সরেজমিন যান। পরে তিনি সরেজমিনে গিয়ে দোকান ঘর নির্মাণ বন্ধ করে দেন।
    এ বিষয়ে পাইকোশা বাজার সমিতির সভাপতি মোঃ সেলিম রেজা জানান, দীর্ঘদিন যাবত মোঃ আক্তার হোসেন ও মোঃ আলতাফ হোসেন সরকারী নীতিমালা অনুযায়ী বাৎসরিক সেলামির ভিত্তিতে দোকান ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছে।
    এ ব্যাপারে ব্যবসায়ী মোঃ আক্তার হোসেন ও মোঃ আলতাফ হোসেন বলেন, আমরা দীর্ঘদিন সরকারী নীতিমালা অনুযায়ী বাৎসরিক সেলামির ভিত্তিতে দোকান ঘর নির্মাণ করে আসছি। কিন্তু নবীর উদ্দিন গং আমাদের দোকান ভাংচুর ও লটপাট আমাদের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে। আমরা এই বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

     

    স্টাফ করেসপন্ডেন্ট, সিরাজগঞ্জ ০৩ আগস্ট, ২০১৯ ০৮:১৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 555 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    সিরাজগঞ্জ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11047195
    ২১ আগস্ট, ২০১৯ ০১:১১ অপরাহ্ন