লক্ষাধিক হাজি সৌদী পৌঁছেছেন , মারা গেছেন ২৪ জন
২২ নভেম্বর, ২০১৯ ০৮:৫২ অপরাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • আন্তর্জাতিক/ অন্যান্য:

    লক্ষাধিক হাজি সৌদী পৌঁছেছেন , মারা গেছেন ২৪ জন
    ৩১ জুলাই, ২০১৯ ১০:০৮ পূর্বাহ্ন প্রকাশিত

    চলতি বছরের পবিত্র হজ পালনের উদ্দেশ্যে ইতোমধ্যে সৌদী আরবে পৌঁছেছেন এক লাখ ২ হাজার ৪৬৭ জন হজযাত্রী। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদী এয়ার লাইন্সের মাধ্যমে এই হজযাত্রীরা মঙ্গলবার রাত ১২ টা পর্যন্ত সৌদী আরবে পৌঁছেছেন বলে ঢাকার আশকোনাস্থ হজ অফিস সূত্র নিশ্চিত করেছেন।

    তবে এখনো যাওয়ার অপেক্ষায় রয়েছেন প্রায় ২৫ হাজার হজযাত্রী। আগামী ৫ আগস্ট শেষ হচ্ছে এ বছরের হজ ফ্লাইট। এদিকে গত ৪ জুলাই হজ ফ্লাইট শুরু হওয়ার পর এ পর্যন্ত যারা সৌদীতে পেীঁছেছেন তাদের মধ্যে মঙ্গলবার পর্যন্ত ইন্তেকাল করেছেন ২৪ জন হজযাত্রী।

     

    ঢাকার হজ অফিস সূত্র জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদী এয়ারলাইন্স ও সিভিল এভিয়েশন অথরিটি কর্তৃক প্রদেয় তথ্য থেকে আমাদের হজ অফিসে প্রতিদিন যে রেকর্ড মেইনটেইন করা হয় তাতে দেখা যায়, দুটি এয়ারলাইন্সের মাধ্যমে ইতোমধ্যে সৌদী আরবে পৌঁছে গেছেন এক লাখ ২ হাজার ৪৬৭ জন হজযাত্রী। এদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন ৬ হাজার ৯১৬ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় গেছেন ৯৫ হাজার ৫৫১ জন।

    বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদী এয়ারলাইন্স এর মাধ্যমে হজযাত্রীরা সৌদী আরবে যাচ্ছেন। এ পর্যন্ত বিমানের ১৫২টি ফ্লাইট এবং সোৗদী এয়ারলাইন্সের ১৩৯টি ফ্লাইটে হজযাত্রী পরিবহন করেছে। দুটি এয়ারলাইন্সের মোট ২৯১টি ফ্লাইট ঢাকা থেকে হজযাত্রী নিয়ে সৌদীতে গেছে।

    এদিকে মক্কাস্থ বাংলাদেশ হজ অফিস সূত্র জানায়, এ পর্যন্ত হজে গিয়ে সৌদী আরবে ইন্তেকাল করেছেন বাংলাদেশের ২৪ জন হাজী। এদের মধ্যে পুরুষ হাজী মারা গেছেন ২১ জন আর নারী হাজী ৩ জন।

     

    সূত্র অরো জানায়, মারা যাওয়া হাজীদের মধ্যে মক্কায় মারা গেছেন ২০ জন, মদিনায় ৩ জন আর জেদ্দায় মারা গেছেন একজন হাজি।

    উল্লেখ্য, এবছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৯২৩ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার অর্থাৎ সব মিলিয়ে বাংলাদেশ থেকে এবছর হজে যাচ্ছেন মোট এক লাখ ২৬ হাজার ৯২৩ জন।

     
     
    নিউজরুম ৩১ জুলাই, ২০১৯ ১০:০৮ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 273 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12112213
    ২২ নভেম্বর, ২০১৯ ০৮:৫২ অপরাহ্ন