তাড়াশে একশত ১০ হেক্টর জমির ধান তলিয়ে গেছে
০৭ ডিসেম্বর, ২০১৯ ০৫:৪৩ অপরাহ্ন


  

  • তাড়াশ/ জনদুর্ভোগ:

    তাড়াশে একশত ১০ হেক্টর জমির ধান তলিয়ে গেছে
    ১৮ জুলাই, ২০১৯ ০৪:২২ অপরাহ্ন প্রকাশিত

    আশরাফুল ইসলাম রনি:
    বৃষ্টি আর উজানের পাহাড়ী ঢলের কারনে বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় প্রায় একশত ১০ হেক্টর জমির ধান তলিয়ে গেছে। গত ৩দিনে চলনবিলে পানি বৃদ্ধি পাওয়ায় তাড়াশ উপজেলার ৬টি ইউনিয়নের প্রায় রোপা আমন, বোনা আমন ও বীজ তলা পানির নিচে তলিয়ে গিয়েছে। এতে কৃষকের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানান তারা। তাছাড়া প্রতিদিন নতুন নতুন এলাকার রাস্তাঘাট পাøবিত হচ্ছে। উপজেলার বিলপাড়ের বিভিন্ন গ্রামের পাড়া-মহল্লায় পানি উঠে ডুবে যাচ্ছে।
    উপজেলা কৃষি অধিদপ্তর সুত্রে জানা যায়, গত কয়েকদিেেন যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় চলনবিল এলাকার তাড়াশ উপজেলার সগুনা, মাগুড়া বিনোদ ও তাড়াশ সদর ইউনিয়নের ১১০ হেক্টর বোনা আমন ধান তলিয়ে যায়।
    আব্দুল মজিদ নামের স্থানীয় বাসিন্দা জানান, যে হারে পানি বৃদ্ধি পাচ্ছে। তাতে তাড়াশে ব্যাপক বন্যা হওয়ার আসংকা করা হচ্ছে।
    এ ব্যাপারে তাড়াশ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাইফুল ইসলাম জানান, যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় তাড়াশ উপজেলায় বন্যার পানিতে প্রায় একশত ১০হেক্টর জমির রোপা আমান, বোনা আমন ও বীজতলা পানির নিচে ডুবে নষ্ট হয়ে গিয়েছে। আর প্রতিনিয়িত এভাবে পানি বৃদ্ধির হতে থাকলে আরো ক্ষতি হবে বলে আশংকা করা হচ্ছে।

     

    স্টাফ করেস্পন্ডেন্ট, তাড়াশ ১৮ জুলাই, ২০১৯ ০৪:২২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 348 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    তাড়াশ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12248975
    ০৭ ডিসেম্বর, ২০১৯ ০৫:৪৩ অপরাহ্ন