উল্লাপাড়ায় গরু চুরির আতঙ্কে রাত জেগে গ্রাম পাহারা
১৫ নভেম্বর, ২০১৯ ০১:২৭ অপরাহ্ন


  

   সর্বশেষ সংবাদঃ

  • উল্লাপাড়া/ জনদুর্ভোগ:

    উল্লাপাড়ায় গরু চুরির আতঙ্কে রাত জেগে গ্রাম পাহারা
    ০৯ জুলাই, ২০১৯ ০৫:৪৭ অপরাহ্ন প্রকাশিত

    উল্লাপাড়া প্রতিনিধিঃ ঈদুল আযহা কে সামনে রেখে গ্রাম গুলোতে গরু মোটাতাজা করণে ব্যস্ত খামারিরা সেইসাথে বেড়েছে গরু চুরির উৎতাপ। চলতি মাসে উল্লাপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় গরু চুরির ঘটনা ঘটেছে। খামারিরা আসন্ন কোরবানি ঈদ কে সামনে রেখে গরু বেশি টাকা বিক্রি দিনরাত পরিশ্রম করছে। 

    খামারিদের সম্বল গরু কে চোরের হাত থেকে বাঁচাতে উল্লাপাড়ার বিভিন্ন এলাকার লোকজন লাঠিসোঁটা নিয়ে  দলবেঁধে পাহারা দিচ্ছে। প্রত্যেক পাড়ায় পাড়ায় লোকজন ভাগ করে পাহারা দিচ্ছে চোরের হাত থেকে গরু কে বাঁচাতে। এলাকাবাসীর এমন উদ্যোগে রাত ১০ টার পর রাস্তায় অপরিচিত কাউকে  ঘোরাফেরা করতে দেখা গেলে  জবাবদিহিতা করতে হচ্ছে। চুরি,ছিনতাই ও ছোটখাটো অপরাধের  হাত থেকে বাঁচতে প্রত্যেক এলাকায় এমন গণ সচেতনতা গণসচেতনতা দরকার বলে মনে করে বিশিষ্টজনেরা।

    পূর্বদেলুয়া গ্রামে দেখা মেলে এমন চিত্র। প্রায় সাত হাজার জনবসতি এই গ্রামের লোকজন গরু চুরি ও ডাকাতির হাত থেকে রক্ষা পেতে এমন উদ্যোগ নিয়েছে এলাকাবাসী । এই গ্রামের ১০ টি মহল্লায় পালাক্রমে প্রতিদিন একেকটি মহল্লায় ৭ জন করে লোকজন পাহারা দিয়ে থাকে।

    এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য বাবলু কুমার রায় জানান এলাকায় চোরের উৎতাপে আমরা সকলে মিলে এমন উদ্যোগ নিয়েছে। সারাবছর পালাক্রমে এমন পাহারার উদ্যোগ নেওয়া হয়েছে। 

    বড়হর ইউপি চেয়ারম্যান জহুরুল হাসান নান্নু জানান পূর্বদেলুয়া গ্রামসহ বিভিন্ন গ্রামের জনসাধারণ নিজেরাই উদ্যোগী হয়ে গ্রাম পাহারা দিচ্ছে। এলাকাবাসীর এমন উদ্যোগ চুরি, ছিনতাই ও ডাকাতির হাত থেকে রক্ষা পাওয়া যাবে। এতে আমাদের সমাজে অপরাধ কমে যাবে বলে মন্তব্য করেন তিনি। 

    রায়হান আলী, করেসপন্ডেন্ট(উল্লাপাড়া) ০৯ জুলাই, ২০১৯ ০৫:৪৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 1063 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    উল্লাপাড়া অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12016484
    ১৫ নভেম্বর, ২০১৯ ০১:২৭ অপরাহ্ন