‘গুড মনিং বাংলাদেশ ল্যাকান্বা’ আয়োজিত ‘বিগেষ্ট মনিং টি
২১ নভেম্বর, ২০১৯ ১০:৪৪ অপরাহ্ন


  

  • জাতীয়/ অন্যান্য:

    ‘গুড মনিং বাংলাদেশ ল্যাকান্বা’ আয়োজিত ‘বিগেষ্ট মনিং টি
    ০৬ জুলাই, ২০১৯ ০৪:২৩ অপরাহ্ন প্রকাশিত

    প্রবাসী ডেক্সঃ প্রতিবছর বিশ্বে ক্যান্সার রোগে বহু মানুষ মৃত্যুবরণ করে। অর্থের অভাবে ক্যান্সার আক্রান্ত রোগীরা ধুঁকে ধুঁকে মারা যায়। সিডনিতে ক্যান্সার রিসোর্স ডেভেলপমেন্টকে আর্থিক সহায়তা প্রদান করার লক্ষেই ‘বিগেষ্ট মনিং টি’ কার্যক্রম কর্মসূচিটি শুরু করছে মরহুম ড. আব্দুল হক।

    গত ৩০শে জুন সিডনি ওয়ালীপার্কে অষ্ট্রেলিয়ান ন্যাশনাল পোর্টস ক্লাবে ‘গুড মনিং বাংলাদেশ ল্যাকান্বা’ আয়োজিত ‘বিগেষ্ট মনিং টি’ অনুষ্ঠিত হলো। উক্ত অনুষ্ঠান সকাল ৯:৩০মি: থেকে ১২:৩০ মিনিট পর্যন্ত এবং সবার জন্য উন্মুক্ত ছিল। ল্যাকান্বার এই ‘বিগেষ্ট মনিং টি’ এবার দশ বৎসর পূর্তি হল।

    এই ইভেন্ট থেকে সকল সংগৃহীত টাকা নিউ সাউথ ওয়েলসের ক্যান্সার কাউন্সিলের (ক্যান্সার রিসোর্স ডেভেলপমেন্ট) জন্য সাহায্য করা হয়। সিডনিতে ৩টি শাখায় এই কার্যক্রম চলে প্রতি বৎসর। ‘গুড মনিং বাংলাদেশ ল্যাকান্বা’ ইভেন্টের প্রধান আয়োজক ইজ্ঞি: আব্দুল ফারুক হান্নান।

    সিডনির লাকেম্বায় গত দশ বছর ধরে অনুদান সংগ্রহ করছে ‘গুড মর্নিং বাংলাদেশ’। সকালের নাস্তা এবং নগদ অর্থ সংগ্রহ করে আয়োজরা ক্যান্সার কাউন্সিল অফ নিউ সাউথ ওয়েলসকে প্রদান করে। সংগঠনের নারীরা সকালের নাস্তার জন্য পুড়ি, সিংগারা, চমুচা, গরম পারটা ভাজী , ডিম গোসত, জিলাপি, চানাবুট, চটপটি ও চা ইত্যাদি  বিক্রি করে এই ফান্ড রেইজিং কার্যক্রমে জমা করে।

    আয়োজক ফারুক হান্নান বলেন, “কমিউনিটিতে কেউ ক্যান্সারে আক্রান্ত হলে সিডনির মহিলারাই সর্বপ্রথমে সাহায্যের হাত বাড়িয়ে দেন। আর এই প্রোগ্রামে নারীদের ভুমিকাটাই বেশী।” এ বছর তাঁরা ১৫,১৬০ ডলার অনুদান সংগ্রহ করেছে। আর ২০১৮ সালে ৭,৮০০ ডলার এবং ২০১৭ সালে ১০,০০০ ডলার সংগ্রহ করেছে।

    উল্লেখ্য, ’গুড মর্নিং বাংলাদেশ’র স্বপ্নদাতা ছিলেন মরহুম ড. আব্দুল হক। প্রতিবছর তাঁর স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়ে থাকে। এবার মরহুম ড. আব্দুল হক ও মরহুম আবদুল্লা টাব্বার স্মরণে আয়োজক ফারুক হান্নান ও  ডা: আয়াজ চৌধুরী কিছু কথা বলেছেন।

    অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ফেডারেল এমপি টনি বার্ক,  ষ্টেট এমপি জিহাদ ডিপ, ষ্টেট এমপি সফি কোটসিস, কনসুলেট জেনারেল অফ বাংলাদেশ মাসুদুল আলম, ডা: আয়াজ চৌধুরী, ভেনেসা গ্রোভ এসিষ্টেন সেক্রেটারী জেনারেল ইউনিয়ন এনএসডব্লিউ, ডানিয়েল সামুট কমিউনিটি রিলেশন কোর্ডিনেটর ক্যান্সার কাউন্সিল, কামাল হাদিদ ক্যান্সার কাউন্সিল ইনফরমেশন সেন্টার। এছাড়াও অনুষ্ঠানে উপস্হিত ছিলেন রাজনৈতিক, সামাজিক, কমিউনিটি সাংবাদিক প্রমুখ।

    নিউজরুম ০৬ জুলাই, ২০১৯ ০৪:২৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 228 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12100335
    ২১ নভেম্বর, ২০১৯ ১০:৪৪ অপরাহ্ন