জয়ে ফিরতে বাংলাদেশের লক্ষ্য ৩২২
২৩ অক্টোবর, ২০১৯ ০৩:৪১ পূর্বাহ্ন


  

  • জাতীয়/ খেলাধুলা:

    জয়ে ফিরতে বাংলাদেশের লক্ষ্য ৩২২
    ১৭ জুন, ২০১৯ ০৭:৪৯ অপরাহ্ন প্রকাশিত

    সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় যদিও ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এগিয়ে বাংলাদেশ। তবে বিশ্বকাপে উইন্ডিজের বিপক্ষে এখনো জয়ের দেখা পায়নি বাংলাদেশ। এ আসরের ২৩ তম ম্যাচে প্রথম জয়ের লক্ষ্যে উন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে উইন্ডিজকে ব্যাটে পাঠায় টাইগার দলপতি মাশরাফী বিন মোর্ত্তজা। আগে ব্যাট করে ৩২১ রান সংগ্রহ করে ক্যারিবীয় ব্যাটসম্যানরা। জয়ে ফিরতে বাংলাদেশের সামনে লক্ষ্য ৩২২ রানের।

    সোমবার টন্টনে টস হেরে ব্যাটে আসে ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল ও শাই হোপ। তবে আজ হয়তো গেইলের দিন ছিল না। ১২ টা বল খেলেও ১ টি রানের দেখা পেলেন না এই ব্যাটসম্যান। ১৩ তম বলে মুশফিকের হাতে কটবিহাইন্ড হয়ে ০ রানেই ঘরে ফিরলেন গেইল। গেইলকে ফিরিয়ে শুরুতেই দলে স্বস্তি আনলেন মোহাম্মদ সাইফউদ্দিন। এরপর আর পিছে তাকাতে হয়নি ক্যারিবীয়দের। লুইস ও হোপের ব্যাটেও হেসে খেলে শতক পার করল উইন্ডিজ। এভিল লুইস ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক তুলে নিলেন।

    এরপরই লুইসের জন্য কাল হয়ে দাড়ালেন সাকিব। সাকিবের বলেই উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি থেকে বদলি ফিল্ডার সাব্বিরের হাতে ধরা পড়লেন লুইস। ফেরার আগে দলকে দিলেন ৭০ রানের এক ইনিংস।

    হোপ ও পুরাণে এগোচ্ছিল ক্যারিবীয়রা। তবে সাকিবের বলে সৌম্যের হাতে ক্যাচ পরিণত হয়ে প্যাভিলিয়নে ফেরেন ২৫ রান করা পুরাণ। এক পাশ আসলে রেখেছে সাই হোপ। অন্য পাশে নিজেকে সেট করার চেষ্টা করছেন হেটমেয়ার।

    কাটার মাস্টার মুস্তাফিজের বলে তামিমের হাতে ক্যাচ হয়ে ফেরেন হেটমেয়ার। ফেরার আগে হেটমেয়ার তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় অর্ধশত। আবারো সেই মুস্তাফিজের বলেই ফিরলেন ভয়ংকর আন্দ্রে রাসেল। রাসেলকে শূন্য রানেই ঘরে ফেরান কাটার মাস্টার। এরপর মাঠে আসেন হোল্ডার। এসেই ঝড় শুরু করেন টাইগারদের উপর। যদিও মাশরাফীর বলে ক্যাচ তুললে তা মিস করেন তামিম।

    তবে সাইফউদ্দিনের বলে ওঠে ক্যাচ তুলে নিয়ে হোল্ডারকে(৩৩) থামান রিয়াদ। এরপর উড়তে থাকা হোপকে ৯৬ রানে ঘরে ফেরালেন মুস্তাফিজ। এরপর শেষ বলে ড্যারেন ব্রাভোকে ফেরান সাইফউদ্দিন। ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩২১ রানে থামে উইন্ডিজ ইনিংস।

    বাংলাদেশের হয়ে মুস্তাফিজ ও সাইফউদ্দিন ৩ টি করে আর সাকিব ২ উইকেট নেন।

    দুই দলই এক পরিবর্তন নিয়ে বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নেমেছে। বাংলাদেশ দলে মোহাম্মদ মিথুনের জায়গায় সুযোগ পেয়েছেন লিটন কুমার দাস। উইন্ডিজ দলে কার্লোস ব্র্যাথওয়েটের স্থানে মাঠে নেমেছে ডোয়েন ব্রাভো। এই ম্যাচ না জিতলে শেষ চারের লড়াই থেকে ছিটকে যাবে যে কোনো দলই।

    নিউজরুম ১৭ জুন, ২০১৯ ০৭:৪৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 215 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11744604
    ২৩ অক্টোবর, ২০১৯ ০৩:৪১ পূর্বাহ্ন