কাজিপুরে সরকারি ধান সংগ্রহ অভিযান ব্যাহত বিপাকে কৃষক||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৮ জুন, ২০১৯ ০৫:৩১ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

কাজিপুর: কৃষি ও খাদ্য

কাজিপুরে সরকারি ধান সংগ্রহ অভিযান ব্যাহত বিপাকে কৃষক
নিউজরুম ১৩-০৬-২০১৯ ০৫:৩২ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

কাজিপুর প্রতিনিধিঃ  মুখ থবড়ে পড়েছে কাজিপুরের কৃষকদের নিকট থেকে সরাসরি ধান সংগ্রহ অভিযান। এতে করে বিপাকে পড়েছে কৃষক। তারা ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে।  উপজেলা কৃষি অফিসসূত্রে জানা গেছে কৃষকের তালিকা প্রস্তুতে বিলম্ব হওয়ার কারণেই ধান সংগ্রহ শুরু হয়নি। এদিকে দৈনন্দিন প্রয়োজন মেটাতে কৃষক তার উৎপাদিত ধান পানির দামে বিক্রি করছেন।  
 গত ১৬ মে থেকে সরকারিভাবে ধান ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। চলতি মৌসুমে মোট ৭৫৩ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এদিকে কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয়ের উদ্বোধনের তিনদিন পর উপজেলা নির্বাহী অফিসার স্থাণীয় কয়েকটি বাজারে গিয়ে ধান ক্রয়ের কিছু টোকেন বিতরণ করেন।
 অভিযোগ রয়েছে ঐ বাজারে উপস্থিত কৃষক ছাড়াও স্থাণীয় কতিপয় ব্যক্তি ভূয়া কৃষক সেজে টোকেন সংগ্রহের চেষ্টা করে। বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে ৬৫ টি  টোকেন সরবরাহের পর এই কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। সেই থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত ধান সংগ্রহ অভিযান বন্ধ রয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী জানান, ‘ ধান সংগ্রহ কমিটির উপদেষ্টা এমপি মহোদয়ের নির্দেশে  ইউনিয়ন পর্যায়ে স্থানীয় সরকারী প্রতিনিধি ও কৃষি অফিসের অফিসারদের সমন্বয়ে নতুন করে তালিকা প্রণয়ণ করে ধান সংগ্রহ শুরু করা হবে।’ এদিকে ধান ক্রয়ে বিলম্ব হওয়ায় চাষিদের মাঝে হতাশা বিরাজ করছে।


১৩-০৬-২০১৯ ০৫:৩২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 69 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
কাজিপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৮ জুন, ২০১৯ ০৫:৩১ পূর্বাহ্ন