জাজিরায় বোমা বানাতে গিয়ে ৫ যুবক আহত
১৯ আগস্ট, ২০১৯ ১০:০৩ অপরাহ্ন


  

  • জাতীয়/ দূর্ঘটনা:

    জাজিরায় বোমা বানাতে গিয়ে ৫ যুবক আহত
    ১১ জুন, ২০১৯ ০৭:৪০ অপরাহ্ন প্রকাশিত

    শরীয়তপুরের জাজিরা উপজেলার পালেরচর বকসু মাদবর কান্দি গ্রামে প্রতিপক্ষকে ঘায়েল করতে বোমা তৈরীর সময় বোমা বিস্ফোরিত হয়ে ৫ যুবক আহত হয়েছে। সোমবার দিবাগত রাতে এঘটনা ঘটে। আহতদের ঢাকায় পাঠানো হয়েছে। আহতদের মধ্যে জসিম ফকিরের বাম হাতের কব্জি উড়ে যায়। ঘটনাস্থল থেকে বোমা বানানোর আলামত উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি।

    জাজিরা থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, জাজিরা উপজেলার পালেরচর বকসু মাদবর কান্দি গ্রামে দীর্ঘদিন যাবৎ গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় মনির মাদবর (মুচি মনির) ও লতিফ সরদারের মধ্যে বিরোধ চলে আসছিল। তারই ধারাবাহিকতায় বিভিন্ন সময় মামলা-হামলার ঘটনা ঘটে আসছে। সবশের্ষ সোমবার রাতে স্থানীয় মনির মাদবরের সমর্থক রনি মাদবরের আত্মীয় জসিম ফকির (২৬), জুয়েল সরদার (৩০), আর্শেদ ফকির (২৫), আ. লতিফ ফকির (২২), সোহাগ হাওলাদার (২২) নামে ৫ যুবক প্রতিপক্ষকে ঘায়েল করতে বোমা তৈরীর সময় রাতে বোমা বিস্ফোরিত হয়ে আহত। আহতদের মধ্যে জসিম ফকিরের বাম হাতের কব্জি উড়ে যায়। আহতদের উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে ঢাকায় পাঠায়। এদিকে আহত অবস্থায় মনির মাদবরের ভাগ্নে আহত সোহাগ হাওলাদার পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে বোমা বানানোর আলামত উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি।  

    আ. লতিফ সরদার বলেন, ঈদের পর থেকে মনির মাদবর ও রনি মাদবর গংরা আমাদের সমর্থক কাউকেই ঝিনুক মার্কেটে দিচ্ছেনা। আমার বাড়িতেও হামলা করে। সোমবার রাতে বোমা বানাতে গিয়ে ৫ জন আহত হয়েছে।

    মনির মাদবর বলেন, আমাদের সমর্থক ৪/৫ জন লোক ইউপি সদস্য রনি মাদবরের বাড়িতে ঘরের ভিতর চেয়ারে বসে গল্প করছিলেন। এ সময় প্রতিপক্ষের লোকজন আমার সমর্থকদের হত্যা করার উদ্দেশ্যে বোমা মেরে পালিয়ে যায়। 

    জাজিরা থানার ওসি (তদন্ত) মো. নাসির উদ্দিন শেখ বলেন, ঘটনার খবর পেয়ে হাসপাতালে ও ঘটনাস্থল পরিদর্শণ করে পুলিশ। প্রাথমিক ভাবে মনে হয়েছে, বোমা বানাতে গিয়ে ওই যুবকরা আহত হয়েছে। বোমা বানানোর সময় যে বিছানায় বসে বোমা বানাতে গিয়ে আহত হয়েছে ওই বিছানা রনি মাদবরের বাড়ির পাশে থেকে উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় আরও তদন্ত সাপেক্ষে করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

    এদিকে জানা যায়, মনির মাদবর (মুচি মনির) গংরা দীর্ঘদিন যাবৎ জাজিরার পালেরচর সহ আশপাশের বিভিন্ন এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড ও চাঁদাবাজি করে আসছে। তাদের অত্যাচারে সাধারণ মানুষ অতিষ্ঠ। তাদের সন্ত্রাসী বাহিনীর ভয়ে কেই মুখ খুলছেনা।  

    নিউজরুম ১১ জুন, ২০১৯ ০৭:৪০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 1494 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    জাতীয় অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11030426
    ১৯ আগস্ট, ২০১৯ ১০:০৩ অপরাহ্ন