গ্যাসের দাম বাড়বে, সব মিটার প্রিপেইড হবে : নসরুল হামিদ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৮ জুন, ২০১৯ ০৪:৩৪ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

জাতীয়: অন্যান্য

গ্যাসের দাম বাড়বে, সব মিটার প্রিপেইড হবে : নসরুল হামিদ
নিউজরুম ০৯-০৬-২০১৯ ১২:২৭ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

গ্যাসের দাম বৃদ্ধির এবং গ্যাসের সব মিটার প্রিপেইড করার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

আজ রবিবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এসব বিষয় জানিয়েছেন।

নসরুল হামিদ বলেন, ‘বার্ককে (বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি) আমরা গ্যাসের দামের বিষয়টি সাবমিট করেছি। এখন সম্পূর্ণ বার্কের ওপর নির্ভর করছে তারা গ্যাসের দাম সমন্বয় করবে কিনা। আমরা অপেক্ষায় আছি।’

আবাসিক ক্ষেত্রে গ্যাস ব্যবহার নিরুৎসাহিত করা হচ্ছে এবং পুরাতন গ্যাস লাইন উঠিয়ে নতুন লাইন বসানো হবে। এছাড়া জাইকার সহায়তায় সব বাড়িতে প্রিপেইড গ্যাস মিটার বসানোরও উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

গ্যাসের দাম বৃদ্ধির মাধ্যমে মূল্য সমন্বয়ের পেছনে যুক্তি তুলে ধরে তিনি বলেন, ‘গ্যাসের দাম আমরা সমন্বয় করতে চাচ্ছিলাম এ জন্য যে গ্যাস আমরা আমদানি করছিলাম এতদিন ধরে, এখানে গ্যাসে আমরা ১৪ হাজার কোটি টাকার মতো ব্যয় করে ফেলেছি। এখন সামনে আরও ১৪ হাজার কোটি টাকা লাগবে। এই টাকাটা আসবে কোথা থেকে? গ্রাহকের কাছ থেকে তো আগের দামে সেই টাকায় আসছে না। সুতরাং যদি সমন্বয় না করেন, সে ক্ষেত্রে সমস্যা দেখা দেবে।’

সুত্রঃ কালের কন্ঠ


০৯-০৬-২০১৯ ১২:২৭ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 83 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৮ জুন, ২০১৯ ০৪:৩৪ পূর্বাহ্ন