ঈদ না করে রোজা রেখেছেন বরিশালের ২০ গ্রামের মানুষ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২৪ জুন, ২০১৯ ০৩:৩১ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

জাতীয়: অন্যান্য

ঈদ না করে রোজা রেখেছেন বরিশালের ২০ গ্রামের মানুষ
নিউজরুম ০৫-০৬-২০১৯ ০৩:২০ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

বরিশালের গৌরনদী উপজেলার বাঙ্গিলা হামিউস সুন্নাহ্ কওমী মাদরাসার ৭ শিক্ষক ও ২৫০ জন ছাত্রসহ ২৪৫টি পরিবার আজ বুধবার ঈদ পালন না করে রোজা রেখেছেন। আগামীকাল (বৃহস্পতিবার) ঈদ উৎসব পালন করবেন বলে জানিয়েছেন তাঁরা।

বুধবার ঈদ পালন না করে তাঁরা ৩০টি রোজা পূর্ণ করে ঈদ পালন করতে চান বলে জানিয়েছেন। তারা সবাই হামিউস সুন্নাহ্ কওমী মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুল কাদেরের অনুসারী।

এ বিষয়ে মাওলানা আব্দুল কাদের বলেন, হাদিসে বর্ণিত আছে চাঁদ দেখে রোজা রাখা ও চাঁদ দেখে ঈদ করতে হবে। কেন্দ্রীয় চাঁদ দেখা কমিটির প্রথমে ঘোষণা কোরআন ও সুন্নাহ’র ভিত্তিতে সঠিক ছিল। পরবর্তীতে রাত ১১টায় চাঁদ দেখা কমিটির ঘোষণা কোরআন ও সুন্নাহ’র ভিত্তিতে সঠিক হয়নি। শরীয়ত মোতাবেক চাঁদ দেখতে হবে। সাক্ষীও থাকতে হবে। স্বচক্ষে কেউ চাঁদ দেখেছে বলে কোনো প্রমাণ পাওয়া যায়নি।

মাদরাসার ৭ শিক্ষক ও ২৫০ জন ছাত্রসহ আশপাশের ধুরিয়াইল, ধানডোবা, নন্দনপট্টি, চাঁদশী, বড়কসবা, চেংগুটিয়াসহ ২০টি গ্রামের কোরআন ও সুন্নাহ্ বিশ্বাসী ২৪৫টি পরিবারের ১২০০ এর বেশি মানুষ বুধবার ভোর রাতে সেহরী খেয়ে রোজা রেখেছেন।


০৫-০৬-২০১৯ ০৩:২০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 170 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২৪ জুন, ২০১৯ ০৩:৩১ অপরাহ্ন