উল্লাপাড়ায় তিন গ্রামের ঈদ আনন্দ এই দৃষ্টিনন্দন ঈদগাঁ মাঠ কে কেন্দ্র করে ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৮ জুন, ২০১৯ ০১:২৬ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

উল্লাপাড়া: জীবনযাত্রা

উল্লাপাড়ায় তিন গ্রামের ঈদ আনন্দ এই দৃষ্টিনন্দন ঈদগাঁ মাঠ কে কেন্দ্র করে
রায়হান আলী, করেসপন্ডেন্ট(উল্লাপাড়া) ০৪-০৬-২০১৯ ০৯:০২ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

রায়হান আলীঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দৃষ্টিনন্দন ঈদগাঁ মাঠে ঈদের নামাজ আদায় করবে তিন গ্রামের মানুষ। উপজেলার বড়পাঙ্গাসী ইউনিয়নের নরসিংহপাড়া, শুকুলহাট,শুলাই গ্রামের প্রায় সাড়ে চার হাজার মুসুল্লি একত্রিত জমায়েত হবে এই ঈদগাঁ মাঠে । বর্ষার সময় এই এলাকার মানুষ ডিঙি নৌকা শাড়ী শাড়ী করে বেঁধে একত্রিত করে ঈদের নামাজ আদায় করতো। চলনবিলের মাঝে ঈদগাঁ মাঠটি দূর থেকে দেখতে রাজপ্রাসাদের মতো। বর্ষার সময় এই এলাকার মানুষের ঈদের নামাজ পড়ার সমস্যা লাগব হওয়ার জন্য দৃষ্টিনন্দন এই ঈদগাঁ মাঠটি নির্মানের উদ্যোগ ও পরিকল্পনা করেছিল নরসিংপাড়া গ্রামের সাহিত্যিক সাংবাদিক মোস্তফা জাহাঙ্গীর আলম। তিনটি গ্রামের অর্থায়নে প্রায় দু"বছর সময় লেগেছিল দ্বিতল এই দৃষ্টিনন্দন ঈদগাঁ মাঠ নির্মান কাজ সম্পন্ন করতে।

এমন এই দৃষ্টিনন্দন দ্বিতল ঈদগাহ মাঠে নামাজ আদায়ের আশায় চলনবিলের উল্লাপাড়া উপজেলার তিনটি গ্রামের মানুষ। পবিত্র ঈদুল ফিতরে স্বপ্নের ঈদগাহে নামাজ আদায় করবে। তিনটি গ্রামের ঈদের আনন্দ ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায়কে কেন্দ্র করেই।


০৪-০৬-২০১৯ ০৯:০২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 1248 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
উল্লাপাড়া : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৮ জুন, ২০১৯ ০১:২৬ পূর্বাহ্ন