আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপে টাইগারদের উড়ন্ত সূচনা
১৮ আগস্ট, ২০১৯ ০১:০৫ অপরাহ্ন


  

  • আন্তর্জাতিক/ খেলাধুলা:

    আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপে টাইগারদের উড়ন্ত সূচনা
    ০২ জুন, ২০১৯ ১১:৫০ অপরাহ্ন প্রকাশিত

    নিউজ ডেস্কঃ বিশ্বকাপ বড় লম্বা এক যাত্রা। শুধু এক ম্যাচ জিতলেই চলছে না। নয় ম্যাচে ভালো করতে হলে চাপ নিতে শিখতে হবে, চাপের মুখে খেলতে হবে। সে হিসেবে প্রথম ম্যাচেই ভালো প্রস্তুতি নিয়ে নিয়েছে বাংলাদেশ। ৩৩০ রান নিয়েও ম্যাচে অনায়াস জয় পায়নি। ৪৮তম ওভারের প্রথম বলে গিয়ে টের পাওয়া গেল, বাংলাদেশ ম্যাচটা জিততে যাচ্ছে! প্রথমবারের মতো স্বস্তি পেল বাংলাদেশের সমর্থকদের।

     

    বিশ্বকাপে কোনো দল কখনো ৩৩০ তাড়া করেনি। সর্বোচ্চ ৩২৯ করে জিতেছিল আয়ারল্যান্ড। সেই ২০১১ সালে, কেভিন ও’ ব্রায়েনের পাগলাটে এক সেঞ্চুরি স্তব্ধ করে দিয়েছিল ইংল্যান্ডকে। সে তুলনায় আজ যখন প্রথম ইনিংসে বাংলাদেশ ৩৩০ করেছিল, তখনই তো বাংলাদেশের জয়টা নিশ্চিত ধরে নেওয়া যেত। কিন্তু ওই যে বাংলাদেশ চাপ সয়ে ম্যাচ জেতার প্রস্তুতিতে নেমেছিল। সেটা সয়েই আজ পেল ২১ রানের জয়।

     

    সাধারণত জয় পরাজয়ের পার্থক্য বিভিন্ন ঘটনায় টের পাওয়া যায়। আজ অমন সব ঘটনা সবই ঘটেছে, কিন্তু সেগুলো বাংলাদেশের জয়ের কথা বলছিল না। ক্যাচগুলো সব বারবার হাতের নাগালের একটু বাইরে পড়ছিল, ফিল্ডিংয়ে অমার্জনীয় ভুল দেখা গেছে। মাশরাফি নিজের বোলিং কোটা পূরণ করতে পারেননি। পুরো ইনিংস জুড়েই কিছু শব্দ কানের কাছে অনুরণিত হয়েছে, ‘আহা, উঁহু।’ রান আউটের সুযোগ এসেছে বারবার। কিন্তু বারবার সে সব সুযোগের পরও ওই শব্দ যুগল, ‘আহা, উঁহু।’

     

    কিন্তু ভাগ্যের সঙ্গে যদি লড়তে না পারা যায় তবে বিশ্বকাপে খেলতে আসা কেন! তাই নিজেরাই নতুন সুযোগ সৃষ্টি করে নিয়েছে বাংলাদেশ। ইংল্যান্ডের উইকেটে মোস্তাফিজের পুনর্জন্ম হলো বিশ্বকাপের অভিষেক ম্যাচেই। চোট শঙ্কা কাটিয়ে সাইফউদ্দীন ফিরলেন, তুলে নিলেন অতি মূল্যবান দুটি উইকেট। বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব দেখালেন তাঁর সেরাটা।

    ডেস্ক রিপোর্টঃ ০২ জুন, ২০১৯ ১১:৫০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 222 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11016181
    ১৮ আগস্ট, ২০১৯ ০১:০৫ অপরাহ্ন