কাজিপুরে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে লাচ্চা সেমাই||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ জুন, ২০১৯ ১০:৪১ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

কাজিপুরে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে লাচ্চা সেমাই
নিউজরুম ০১-০৬-২০১৯ ০৯:১৮ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট ঃ ঈদকে সামনে রেখে কাজিপুরে লাচ্চা সেমাই তৈরিতে  ব্যবহার করা হচ্ছে কাপড়ের রং, পাউডারসহ নিম্নমানের ভেজাল সামগ্রী। সেইসাথে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি এসব লাচ্চা- সেমাই বাজারে বিক্রি হচ্ছে দেদারসে। সংশ্লিষ্ট বিভাগ এসব জেনেও অজ্ঞাত কারণে ব্যবস্থা নিচ্ছে না।  
ঈদকে সামনে কাজিপুরের বেশকটি বাজারে গড়ে উঠেছে লাচ্চাসেমাই তৈরীর কারখানা। খোঁজ নিয়ে জানা গেছে মৌসুমি এই ব্যবসায়িরা বিএসটিআই এর অনুমোদন ছাড়াই লাচ্চাসহ বিভিন্ন ধরনের ক্রিম বিস্কুট, পাউরুটুটি তৈরী ও  বাজারজাত করছে। জনস্বাস্থ্যের জন্য অত্যন্ত ঝুকিপূর্ণ এসব খাবার উপজেলার নাটুয়ারপাড়া, ঢেকুরিয়া, সোনামুখী, সিমান্তবাজার. মেঘাইসহ নানা পাড়া মহল্লার দোকানগুলোতে বিক্রি হচ্ছে। এবারের রমজানে কাজিপুরে ভেজাল বিরোধী জোরদার কোন অভিযান না থাকায়  বেকারী মালিকেরা নির্বিবাদে তৈরি করছে মানহীন লাচ্চা।
 গতকাল সরেজমিন কাজিপুরের চরাঞ্চলের নাটুয়ারপাড়া ভাই ভাই বেকারীতে গিয়ে দেখা যায় চার কিশোর  হাত- পা দিয়েই সমান তালে নোংরা পরিবেশে  ময়দা মাড়াচ্ছে। শিমুলদাইড় বাজারে মর্ডাণ বিস্কুট ফ্যাক্টরীতে গিয়ে দেখা যায় বাইরে থেকে তালা ঝুলিয়ে রাখা হয়েছে। অথচ অন্যপাশ দিয়ে ভেতরে গিয়ে দেখা যায় নোংরা পরিবেশে বিস্কুটসহ  অন্যান্য খাদ্যসামগ্রী তৈরী করা হচ্ছে। একই অবস্থা সোনামুখী বাজারের দিগন্ত ফ্যাক্টরীতেও। ওই মালিকের দাবী তাদের  বিএসটিআই এর অনুমোদন রয়েছে। তবে প্যাকেটের গায়ে  খাদ্য উৎপাদন ও বিপণনের কোন তারিখ নেই।
 কাজীপুর উপজেলা স্যানিট্যারী ইন্সপেক্টর আব্দুর রশিদ জানান,‘ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হয়েছে।’ কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী জানান, ভেজাল নিম্মমানের খাবার তৈরি কারকদের বিরুদ্ধে অভিযান চালানো হবে। ’

 


০১-০৬-২০১৯ ০৯:১৮ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 741 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
কাজিপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ জুন, ২০১৯ ১০:৪১ পূর্বাহ্ন