কাজিপুরে সলিডস্পারে ভাঙ্গন আতঙ্কে এলাকাবাসী||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২৪ জুন, ২০১৯ ০২:৪৫ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

কাজিপুর: অন্যান্য

কাজিপুরে সলিডস্পারে ভাঙ্গন আতঙ্কে এলাকাবাসী
নিউজরুম ২২-০৫-২০১৯ ০৮:৩৫ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

কাজিপুর  প্রতিনিধিঃ   যমুনায় পানি বাড়ার সাথে সাথে সিরাজগঞ্জের কাজিপুরে শুরু হয়েছে ব্যাপক ভাঙন। কাজিপুর সদর ইউনিয়নের সিংড়াবাড়ি সলিডস্পারে ভাঙন দেখা দেওয়ায় আতঙ্কে রয়েছে ভাটিতে অবস্থিত গান্ধাইল ইউনিয়নের বাঐখোলা,পাটাগ্রাম ও শুভগাছা ইউনিয়নের  জনগণ।
 ভাঙন এলাকায় বুধবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায় ভাঙনের ভয়াবহতা। প্রধান  শিক্ষক নুরুল ইসলাম জানান, ‘হঠাৎ করেই সিংড়াবাড়ি ও তার ভাটিতে কয়েকদিন যাবৎ ব্যাপকভাবে ভাঙন শুরু হয়েছে। গত তিনদিনে সিংড়াবাড়ি সলিডস্পারের ভাটিতে ও উজানে ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়ে স্পারের গোড়ার মাটি প্রায় একশ মিটার ধসে গেছে। স্পারের ভাটিতে এবং উজানে আরও বেশী পরিমান মাটি সরে  যাওয়ায় স্পারটি যেকোন সময় ধসে যেতে পারে।’
 ভাঙন এলাকার স্থানীয় লোকজন জানান,  গত বছর এভাবেই স্পারে ভাঙ্গন দেখা দিলে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে প্রায় ১০ হাজার বালি বোঝাই জিও ব্যাগ ড্যাম্পিং করায় ভাঙ্গন সাময়িকভাবে বন্ধ হয়েছিল। স্থানীয় লোকজনের অভিযোগ, এবার স্পারে এতবড় ক্ষতি হলেও পানি উন্নয়ন বোর্ডের লোকজন ভাঙ্গন রোধে কার্যকরি কোন ব্যবস্থা নেননি। 

পূর্ব খুকশিয়া গ্রামের আবুল কালাম জানান. ‘ গত ৩০ বছরে একাধিকবার যমুনার ভাঙ্গনের স্বীকার  হয়ে অবশেষে  স্পারের ভাটিতে  মাথাগুজে পড়ে আছি। এ জায়গা ভেঙ্গে গেলে কোথায় গিয়ে দাঁড়াবো?’ পাটাগ্রাম, খুকশিয়ার ভুট্ট ,শাহিন ,চানমিয়া সহ অনেকেই এই দূঃচিন্তায় নির্ঘুম রাত যাপন করছেন। 
সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী শরিফুল ইসলাম জানান, ‘ ভাঙ্গন ঠেকাতে টেন্ডার প্রক্রিয়া চলছে। তবে এমারজেন্সি হলে সেক্ষেত্রে ব্যবস্থা নেয়া হবে। ইতিমধ্যে ৩/৪  টি বাড়ি ভাঙ্গনের কবলে পড়লে  স্থানীয় লোকজনের সহযোগিতায় তা সরিয়ে ফেলা হয়েছে।’ এদিকে স্থানীয় লোকজন ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করেছেন।


২২-০৫-২০১৯ ০৮:৩৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 165 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
কাজিপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২৪ জুন, ২০১৯ ০২:৪৫ অপরাহ্ন