উল্লাপাড়ায় শেষ হয়ে গেলো ৫ শত বছরের ঐতিহ্যবাহী মাসব্যাপী বৈশাখী মেলা ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৬ জুলাই, ২০১৯ ১০:০৪ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

উল্লাপাড়া: অন্যান্য

উল্লাপাড়ায় শেষ হয়ে গেলো ৫ শত বছরের ঐতিহ্যবাহী মাসব্যাপী বৈশাখী মেলা
রায়হান আলী, করেসপন্ডেন্ট(উল্লাপাড়া) ১২-০৫-২০১৯ ০৯:৪৮ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

উল্লাপাড়া থেকে রায়হান আলীঃ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার আঙ্গারু পাঁচ পীর মাজারে শেষ হয়ে গেলো মাসব্যাপী বৈশাখী মেলা। ঐতিহ্যবাহী এই মেলা ধারাবাহিকভাবে চলে আসছে প্রায় ৫শ'বছরের ও অধিক সময় ধরে। আঙ্গারু গ্রামের মানুষ পরম্পরায় এই মেলা চালিয়ে আসছে। মেলা উপলক্ষে আঙ্গারু গ্রাম সহ পার্শ্ববতী অন্তত ১০টি গ্রামে ঘরে ঘরে আত্নীয় স্বজনের আগমনে উৎসব বিরাজ করে। প্রতি সপ্তাহের শনিবার এই মেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে আনুষ্ঠানিকভাবে এই বৈশাখী মেলা শেষ হয়।

মেলা উপলক্ষে আঙ্গারু বাজারে বসেছে প্রায় ২ হাজারের বেশি নানা রকম দোকান পাট। বাহারী রঙবেরঙের খেলনা সহ মেলায় স্থান পেয়েছে নানান রকমের মিঠাই ও গ্রামীণ নানা জিনিসপত্র।

উল্লাপাড়া উপজেলা সহ মেলা দেখতে ছুটে আসে জেলার বিভিন্ন উপজেলার অনেক দূর দুরান্ত থেকে প্রায় ২০-৩০ হাজার দর্শনার্থী। মেলার আনন্দ বিরাজ করছে শিশু কিশোর থেকে শুরু করে নানান শ্রেনী পেশার মানুষের মনে ।এ সময় মেলা প্রেমিকেরা বলেন বাব দাদার আমল থেকে আমরা এই মেলা দেখে আসছি। আর এই মেলা উপলক্ষে আঙ্গারু গ্রামবাসীর বাড়ী বাড়ী চলে নানান আয়োজন।এটা আমাদের ঐতিহ্য আমরা চাই এই ঐতিহ্য সারাজীবন থাকুক।

মেলার আয়োজক কমিটির সভাপতি নুরুল ইসলাম সরকার বলেন,এ মেলাকে ঘিরে আমাদের মনে অনেক স্বপ্ন বিরাজ করে। তাই সবাই একত্রে হবার জন্যই এ আয়োজন। তবে সামনে যেন আরো ভালোভাবে আয়োজন করতে পারি এ প্রত্যাশা সকলের কাছে।

নুরুল ইসলাম মেম্বর বলছেন,পাচ পির মাজার উপলক্ষে প্রায় ৫শথ বছর আগে থেকে এ মেলার আয়োজন করা হয়। আর এ মেলা এখন মিলন মেলায় পরিনত হয়েছে।


১২-০৫-২০১৯ ০৯:৪৮ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 643 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
উল্লাপাড়া : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৬ জুলাই, ২০১৯ ১০:০৪ অপরাহ্ন