কামারখন্দে কৃষি বাতায়নে মোবাইল এপ্লিকেশন ব্যবহার বিষয়ক প্রশিক্ষন প্রদান
১৯ নভেম্বর, ২০১৯ ০৬:৩৭ অপরাহ্ন


  

  • কামারখন্দ/ অন্যান্য:

    কামারখন্দে কৃষি বাতায়নে মোবাইল এপ্লিকেশন ব্যবহার বিষয়ক প্রশিক্ষন প্রদান
    ০৮ মে, ২০১৯ ০৩:২৫ অপরাহ্ন প্রকাশিত

    খাইরুল ইসলামঃ কামারখন্দে কৃষি বাতায়নে মোবাইল এপ্লিকেশনের মাধ্যমে কৃষি সেবার ব্যবহার প্রসঙ্গে প্রশিক্ষন প্রদান কর্মসূচি পালন করা হয় । উপজেলা কৃষি অফিস এর মিলনায়তনে ১৪ জন কৃষক এবং ১৩ জন কৃষি সম্পসারন কর্মকর্তাকে নিয়ে সকাল ১০ ঘটিকায় এ প্রশিক্ষনের আয়োজন করে উপজেলা কৃষি অফিস ।
    এসময় বক্তারা বলে, কৃষি বাতায়ন একটি কেন্দ্রীয় সার্ভিস পোর্টাল। এই পোর্টাল থেকে সেবা দিতে অথবা প্রয়োজনীয় সেবা পেতে কিছু মোবাইল অ্যাপস তৈরি করা হয়েছে।কৃষক ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তাদের বিভিন্ন প্রয়োজন বিবেচনায় নিয়ে এই মোবাইল অ্যাপস তৈরি করা হয়।কোন কৃষক নিজ ফোন থেকে ৩৩৩১ নম্বরে ফোন করে কৃষি বাতায়নে কৃষি সংক্রান্ত যে কোন প্রশ্ন করতে পারবে।
    কৃষক এবং কৃষি সম্প্রসারণ বিভাগের কর্মীদের নিরবিচ্ছিন্ন ও নির্ভরযোগ্য পরামর্শ দিতে মোবাইল ফোন ভিত্তিক কৃষি সম্প্রসারণ সেবা কৃষক বন্ধু ফোন সেবা গড়ে তোলা হয়েছে।প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে এক্সেস টু ইনফরমেশন (এটুআই) কৃষি সম্প্রসারণ বিভাগের সহযোগিতায় এই সেবার গড়ে তোলে।
    এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার সাদাত, উপজেলা কৃষি সম্পসারণ অফিসার জনি খান এবং মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বগুরা কৃষি অফিসের কৃষি সম্পসারন অফিসার মাশরেফুল আলম প্রমূখ ।
     
     
     
     
    মোঃ খায়রুল ইসলাম ০৮ মে, ২০১৯ ০৩:২৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 336 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    কামারখন্দ অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট
    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    12073265
    ১৯ নভেম্বর, ২০১৯ ০৬:৩৭ অপরাহ্ন