চৌহালীতে কৃষকের মুখে হাসি (ভিডিও সহ)||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২৪ জুন, ২০১৯ ০৩:১৫ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

চৌহালী/এনায়েতপুর: কৃষি ও খাদ্য

চৌহালীতে কৃষকের মুখে হাসি (ভিডিও সহ)
নিউজরুম ৩০-০৪-২০১৯ ০৬:২৬ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

চৌহালী প্রতিনিধিঃ চৌহালী উপজেলায় বিপুল উৎসাহের সহিত চলমান বোরো মৌসুমের ধান কর্তন শুরু হয়েছে। অত্র উপজেলার কুরকী, মধ্যজোতপাড়া, কোদালিয়া এলাকায় সরেজমিনে পরিদর্শনে কৃষকদের হাসি মুখে ধান কর্তনরত অবস্থায় দেখা যায়। কৃষি অফিস সূত্রে জানা যায়, এবছর চৌহালী উপজেলায় বোরো আবাদের লক্ষ্যমাত্রা ছিল ১৮১৫ হেক্টর। অর্জিত হয়েছে ১৯৯৫ হেক্টর। যা গত বছরের অর্জিত মাত্রার (১৮৪০ হেক্টর) থেকে ১৫৫ হেক্টর বেশী। এবছর চৌহালীতে ব্রিধান-২৮, ৪৫০ হেক্টর জমিতে , ব্রিধান-২৯, ১৪৪৫ হেক্টর জমিতে, ব্রিধান-৫৮, ৮০ হেক্টর জমিতে রোপন করা হয়ে। 
কুরকী এলাকার মাঠে দেখা যায় কৃষক  সাদেক আলী, মহিদুলকে   বোরো ধান কাটতে দেখা যায়। কৃষক সাদেক আলী জানান যে, এবার ব্রিধান-২৯ আবাদ করে  বাম্পার ফলন পেয়েছি বিঘায় ২০ মন । ফসলে কোন প্রকার ক্ষয়ক্ষতি হয় নাই।
এ সর্ম্পকে উপজেলা কৃষি অফিসার মোঃ জেরিন আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান যে, অত্র অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীদের নিবিড় পর্যবেক্ষণে চৌহালীতে বোরো আবাদের আশানুরুপ ফলন হয়েছে। তবে, প্রতিকুল আবহাওয়া এড়িয়ে শতভাগ ফলন পাওয়ার জন্য আবাদের শতকরা ৮০ ভাগ ধান পাকলেই তা কর্তনের জন্য কৃষক ভাইদের পরামর্শ দেন।

 


৩০-০৪-২০১৯ ০৬:২৬ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 285 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
চৌহালী/এনায়েতপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২৪ জুন, ২০১৯ ০৩:১৫ অপরাহ্ন