লঙ্কা হামলা : ৭ আত্মঘাতী জঙ্গির ছবি-ভিডিও প্রকাশ করলো আইএস||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৮ জুন, ২০১৯ ০৪:৫৫ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: অপরাধ

লঙ্কা হামলা : ৭ আত্মঘাতী জঙ্গির ছবি-ভিডিও প্রকাশ করলো আইএস
নিউজরুম ২৪-০৪-২০১৯ ০৯:০৭ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলার দায় স্বীকার করার পর সুইসাইড স্কোয়াডের প্রধান জাহরান হাশিমসহ আত্মঘাতী হামলাকারীদের ছবি ও তার নেতৃত্বে শপথের ভিডিও প্রকাশ করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেইট (আইএস)।

মঙ্গলবার জঙ্গি সংগঠনটির মুখপাত্র সংবাদ সংস্থা আমাক এই ছবি প্রকাশ করে। যুক্তরাজ্যের গণমাধ্যম মিরর অনলাইন ছবিটি প্রকাশ করেছে। এ ছাড়া একই ধরনের দুটি ছবি টুইটারে পোস্ট করেছে আমাক। পাশাপাশি শ্রীলঙ্কাতে আক্রমণ চালানোর জন্য আইএস জঙ্গিদের শপথ নেওয়ার দৃশ্যও প্রকাশ করার হয়েছে

ছবি ও ভিডিওতে মুখবাঁধা সাতজনের মধ্যে মুখখোলা অবস্থায় জাহরান হাশমিকে দেখা যায়। জাহরান হাশমিকে ভয়াবহ এই হামলার মূল হোতা হিসেবে উল্লেখ করা হচ্ছে।

 

এর আগে হামলার ঘটনার তিনদিন পর মঙ্গলবার কোনো ছবি বা ভিডিও ছাড়াই ওই হামলার দায় স্বীকার করে জঙ্গি সংগঠনটি।

সাতজন আত্মঘাতী হামলাকারী বোমা হামলার চালানোর বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কার গোয়েন্দারাও। এ ঘটনায় তারা স্থানীয় দুটি সংগঠনকে দায়ী করছে।

দেশটির প্রতিরক্ষাবিষয়ক প্রতিমন্ত্রী রুয়ান উইজেবর্ধনে গতকালও ন্যাশনাল তাওহিদ জামাত ও জামিয়াতুল মিল্লাতু ইবরাহিমের কথা বলেন। তবে সরকার এও বলছে, স্থানীয় সংগঠনের পক্ষে এত বড় হামলা চালানো সম্ভব নয়। স্থানীয় সংগঠনগুলোর আন্তর্জাতিক যোগসূত্র খোঁজা হচ্ছে।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হামলার প্রতিশোধ নিতে এই হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন শ্রীলঙ্কার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী।

আত্মঘাতী সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বর্তমানে ৩২১। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত ৪০ জনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের সবাই শ্রীলঙ্কান।

গত রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশটির বিভিন্ন এলাকায় গির্জা ও হোটেলে সব মিলিয়ে আটটি বিস্ফোরণ ঘটে। ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা গির্জায় থাকা অবস্থায় বিস্ফোরণগুলো ঘটে।


২৪-০৪-২০১৯ ০৯:০৭ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 243 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৮ জুন, ২০১৯ ০৪:৫৫ পূর্বাহ্ন