কাজিপুরে বালি তোলাকে কেন্দ্র করে সংঘর্ষ ঃ আহত ১||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ এপ্রিল, ২০১৯ ০৮:২৯ অপরাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

কাজিপুরে বালি তোলাকে কেন্দ্র করে সংঘর্ষ ঃ আহত ১
নিউজরুম ১৪-০৪-২০১৯ ০৯:৪২ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

কাজীপুর প্রতিনিধিঃ কাজিপুরের শূভগাছায়  গতকাল যমুনা নদীর তীর  সংরক্ষণ কাজের  উজানে যমুনার একটি শুস্ক শাখা থেকে  বালি উত্তোলনকে কেন্দ্র মারামারিতে একজন আহত হয়েছে। এদিকে বালি উত্তোলনের কারণে নদীর তীর সংরক্ষণ কাজ হুমকিতে পড়ার আশংকা রয়েছে।  এলাকাবাসি নদীর তীর সংরক্ষণ কাজ টেকসই ও সংঘর্ষ বন্ধে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করেছেন।


সরেজমিনে গিয়ে স্থানীয় সূত্রে জানা যায় গান্ধাইল ইউনিয়নের বাঐখোলা গ্রামের পাশ ঘেষে ৬/৭ বছর আগে যমুনার একটি শাখা নদী প্রবাহিত ছিল । এতে বাঐখোলা ও পাশ্ববত্তী রতনকান্দি, ও শুভগাছা ইউনিয়নটি ব্যাপক ভাঙ্গনের কবলে পড়লে স্থানীয় লোকজনের অনুরোধে সাবেক সাংসদ প্রকৌশলী জয় একটি বাঁধ নির্মাণ করেন। এতে করে ওই এলাকা  ভাঙ্গণের কবল থেকে রক্ষা পায়। আর শাখা নদীটি ক্রমান্বয়ে ভরাট হয়ে ফসলি জমিতে পরিণত হয়। 


সম্প্রতি রতনকান্দি ইউনিয়নের  চিলগাছা গ্রামের মিলটন ও শুভগাছা গ্রামের আলিম সহ বেশকজন প্রভাবশালি লোকজন জমির মালিকদের ভয়ভীতি দেখিয়ে শাখা নদী থেকে বালি উত্তোলন করে চলেছে। এতে ভাটিতে অবস্থিত শূভগাছা নদী তীর সংরক্ষণ কাজ ও রতনকান্দি গ্রামগুলো আবারো ভাঙ্গনের কবলে পড়ে ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকা রয়েছে। কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, ‘ বালু তোলা বন্ধের জন্য  পুলিশ পাঠানো হয়েছে।


১৪-০৪-২০১৯ ০৯:৪২ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 119 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
কাজিপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ এপ্রিল, ২০১৯ ০৮:৩০ অপরাহ্ন