চৌহালীর গুরুত্বপূর্ণ সড়কে সেতু না থাকায় ছাএ-ছাএী সহ ১৫ গ্রামের মানুষ ঝুকিপূর্ণ বাঁশের সাঁকো ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ জুন, ২০১৯ ১০:৫১ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

চৌহালী/এনায়েতপুর: জনদুর্ভোগ

চৌহালীর গুরুত্বপূর্ণ সড়কে সেতু না থাকায় ছাএ-ছাএী সহ ১৫ গ্রামের মানুষ ঝুকিপূর্ণ বাঁশের সাঁকো
নিউজরুম ১০-০৪-২০১৯ ০৩:০০ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

আব্দুল লতিফঃসিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাষকাউলিয়া কে আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় সহ ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩ হাজার শিক্ষার্থীসহ ১৫ গ্রামবাসীর প্রতিদিন পারাপারে "মরাখাল" নামকস্হানে একটি পাকা ব্রীজ একান্তই প্রয়োজন। এরাস্তা দিয়ে ১৫ টি গ্রামের অর্ধ লক্ষাধিক লোক চলাচল করে থাকে। এখানে সেচ্ছাশ্রমে নির্মিত ১৫০ ফুট দৈর্ঘ্যের একটি বাঁশের সাঁকো রয়েছে। তা অত্যান্ত ঝুঁকিপূর্ণ। উপজেলার কোদালিয়া থেকে খাষকাউলিয়া বাজার হয়ে শাহজানি হাট পর্যন্ত ৭ কিলোমিটার জনগুরুত্বপূর্ণ এই সড়কটিতে একটি পাকা সেতু নির্মান করার জন্য এলাকাবাসীর দাবী দীর্ঘদিনের হলেও সেখানে স্হানীয় প্রসাশন বা এলাকার সংসদ সদস্যের সুনজর পড়ছেনা।

এই বাঁশের সাঁকো দিয়ে খাষকাউলিয়া, চর জাজুরিয়া, মারমা, শাহজানিসহ ১৫টি গ্রামের অর্ধ লক্ষাধিক মানুষ ও স্কুল কলেজ ও মাদ্রাসার প্রায় ৩ হাজার শিক্ষার্থী প্রতিদিন যাতায়াত করে এরাস্তা দিয়েই। 


খাষকাউলিয়া কে আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুর রশিদ বাবুল জানান,এখানে একটি ব্রিজ ছিল, তা ২০১৭ সালে বর্ষায় ভেঙ্গে গেছে। জনগুরুত্বপূর্ণ এখানে একটি ব্রীজ নির্মানের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অঞ্জাত কারণে নীরব ভূমিকা পালন করছে। 

খাষকাউলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহিদূর রহমান সহিদ ও থানা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক (সাবেক) মোঃ ইদ্রিস আলী জানান,খাষকাউলিয়া বাজারের পাশেই নরবরে বাঁশের সাকো দিয়ে আমাদের আসা-যাওয়ায় জীবনের ঝুকি নিয়ে পারাপার হতে হয়। ব্রীজটি কর্তৃপক্ষের নজরে থাকলেও কার্যকরী ভুমিকা রাখছেন না তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা,আবু তাহির জানান,ঐ এলাকাটি পরিদর্শন করেছি,সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর প্রস্তাবনাও পাঠানো হয়েছে।


১০-০৪-২০১৯ ০৩:০০ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 350 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
চৌহালী/এনায়েতপুর : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ জুন, ২০১৯ ১০:৫১ পূর্বাহ্ন