জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২১ জুন, ২০১৯ ০৪:২৪ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

জাতীয়: বিশেষ দিন

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
নিউজরুম ২৬-০৩-২০১৯ ০৮:০৮ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

মহান স্বাধীনতা দিবস আজ। ২৫ মার্চের কালরাত্রি পেরিয়ে ১৯৭১ সালের এই দিনেই বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। সেই ডাকে সাড়া দিয়ে সমগ্র জাতি ঝাঁপিয়ে পড়েছিল মহান মুক্তিযুদ্ধে। বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন- সার্বভৌম বাংলাদেশের। মহান এই দিনে একাত্তরের সূর্যসন্তানদের শ্রদ্ধা জানাচ্ছে পুরো জাতি।

 

সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে জাতির পক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ভোর ৫টা ৫৯ মিনিটে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ রাষ্ট্রপতি। এর পরই শহীদদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। বিউগলে বেজে ওঠে করুণ সুর। প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলীয় নেতাদের সঙ্গে নিয়ে ফুল দিয়ে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

 

এরপর সংসদের বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, বিরোধী দলীয় নেতা, প্রধান বিচারপতি, তিন বাহিনী প্রধানসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা ফুলেল শ্রদ্ধা জানান স্মৃতির মিনারে। বিভিন্ন রাজনৈতিক দল, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বিদেশি কূটনীতিকরাও ফুল দেন জাতীয় স্মৃতিসৌধে।

 

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্মৃতিসৌধ এলাকা ছেড়ে গেলে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের জন্য জাতীয় স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেওয়া হয়।


২৬-০৩-২০১৯ ০৮:০৮ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 164 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
জাতীয় : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২১ জুন, ২০১৯ ০৪:২৪ পূর্বাহ্ন