কামারখন্দে জাল সার্টিফিকেটে চাকুরীর অভিযোগ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ মার্চ, ২০১৯ ০৫:২২ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

উল্লাপাড়া: অপরাধ

কামারখন্দে জাল সার্টিফিকেটে চাকুরীর অভিযোগ
নিউজরুম ১২-০৩-২০১৯ ০৭:৪৫ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

উল্লাপাড়া প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার চর নুরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাল সার্টিফিকেট দিয়ে দপ্তরী পদে চাকুরী নেয়ার অভিযোগ ওঠেছে। জাল সার্টিফিকেটের বিষয়টি নিয়োগ বোর্ডের কর্মকর্তাদের লিখিতভাবে অবহিত করা হলেও নেয়া হয়নি কোন ব্যবস্থা। অভিযোগ রয়েছে, অসাধু কর্মকর্তারা অর্থনৈতিক সুবিধা নিয়ে এ কাজ অবৈধ কাজটি করেছেন।  এতে চাকুরী বঞ্চিত অন্যান্য প্রার্থীসহ ম্যানেজিং কমিটির সদস্যদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। অবিলম্বে তদন্তপুর্বক ওই দপ্তরীকে চাকুরীচ্যুতসহ শাস্তির দাবী জানিয়েছেন। 

লিখিত অভিযোগে জানা যায়, কামারখন্দ উপজেলার চরনুরনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আউট সোর্সিংয়ের মাধ্যমে দপ্তরী কাম নৈশপ্রহরী পদেও জন্য ৬জন প্রার্থী আবেদন করেন। এর মধ্যে চরনুরনগর গ্রামের মৃত হাসান সেখের ছেলে আল মামুন সম্রাট পাশ্ববর্তী উল্লাপাড়া অলিপুর আমডাঙ্গা স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেনীর ভুয়া সার্টিফিকেট দিয়ে আবেদন করেন। বিষয়টি জানাজানি হওয়ার পর উপজেলা নির্বাহী অফিসারসহ নিয়োগ বোর্ডেও সদস্যদের অবহিত করা হয়। কিন্তু নিয়োগ বোর্ডের কর্মকর্তারা তোয়াক্কা না করে অর্থনৈতিক সুবিধা নিয়ে জাল সার্টিফিকেটে তাকে চাকুরীতে নিয়োগ দেন। 

অলিপুর আমডাঙ্গা স্কুল কলেজের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জানান, আল মামুন সম্রাট নামে কোন ছাত্র আমার স্কুলে লেখাপড়া করেনি। আমার স্বাক্ষর করা যদি কোন সার্টিফিকেট জমা দেয়া হয় তবে নিশ্চিত সেটি জাল-ভুয়া। জাল সার্টিফিকেট জমা দিয়ে চাকুরী প্রার্থীকে আইনে আওতায় আনার দাবী জানান তিনি। 

নিয়োগ বোর্ডে সদস্য ও চর নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুস সামাদ জানান, সার্টিফিকেট জাল হওয়ায় আমি প্রতিবাদ করেছিলাম। কিন্তু সরকারী নিয়োগ কর্মকর্তা তোয়াক্কা না করে চাকুরী দিয়েছেন। 

নিয়োগ বোর্ডের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম জানান, সার্টিফিকেটটি প্রাথমিকভাবে সঠিক মনে হওয়ায় চাকুরীতে নিয়োগ দেয়া হয়েছে। তবে অভিযোগ ওঠায় বিষয়টি তদন্ত করা হবে। তদন্তে জাল প্রমানিত হলে চাকুরী বাতিল করা হবে। 


১২-০৩-২০১৯ ০৭:৪৫ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 130 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
উল্লাপাড়া : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ মার্চ, ২০১৯ ০৫:২২ পূর্বাহ্ন