কামারখন্দে 'জমি আছে ঘর নেই' প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ মার্চ, ২০১৯ ০৬:৩৮ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

কামারখন্দ: অপরাধ

কামারখন্দে 'জমি আছে ঘর নেই' প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ
নিউজরুম ১১-০৩-২০১৯ ০২:৪১ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

কামারখন্দ  প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কামারখন্দে প্রধানমন্ত্রী ঘোষিত 'জমি আছে ঘর নেই' প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। ইউনিয়ন পরিষদের সদস্য, চেয়ারম্যান, কতিপয় স্থানীয় আওয়ামী লীগ নেতা ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা অনিয়মে জড়িত বলে অসহায় ভুক্তভোগীরা অভিযোগ করেছেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৭-১৮ অর্থ বছরে  প্রকল্পের আওতায় উপজেলায় ৭৫ জন উপকারভোগীর জন্য ঘর নির্মাণ ও টয়লেট স্থাপনের জন্য এক লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। 
উপজেলার জামতৈল, রায়দৌলতপুর, ঝাঐল ও ভদ্রঘাট ইউনিয়নের কয়েকটি গ্রামে সরেজমিনে ঘুরে দেখা যায়, ঘরের ব্যবহৃত টিন,কাঠ,বালি, সিমেন্ট ও আনুষঙ্গিক সরঞ্জাম খুব নিম্নমানের এবং কোন বাড়িতেই টয়লেট স্থাপন করে দেয়নি শুধু একটি করে স্লাব দিয়েছেন। 
হতদরিদ্র ভুক্তভোগীদের কয়েকজন অভিযোগ করে জানান, প্রকল্পের শুরুতে ঘর করে দেয়ার কথা বলে ইউপি সদস্য এবং স্থানীয় কতিপয় নেতা ও ইউপি চেয়ারম্যান ১৫ থেকে ১৮ হাজার টাকা নেন। ভুক্তভোগীদের অনেকেই ঘর পাওয়ার জন্য সুদের উপর ঋণ করে টাকা দিয়ে তারা এখন নিঃস্ব। কেউ কেউ আক্ষেপ করে বলেন, ঘর নির্মানের কয়েক মাস পার না হতেই ঘরের মেঝো ও সাইড দিয়ে ফাটল ধরেছে এবং যে সকল কাঠ ব্যবহার করা হয়ে সেগুলো একদম নি¤œমানের অল্প দিনের মধ্যেই ফাটল দেখা দিয়েছে। 
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসাইন অনিয়মের অভিযোগ অস্বীকার করে জানান, কারো কোন অভিযোগ দেয়ার কথা নয়। যারা যেমন টিন,কাঠ পছন্দ করেছে তাদের তাই দেয়া হয়েছে। আমরা কারো কাছে এক পয়সাও নেয়নি। 
এছাড়া এই প্রকল্পের সিডিউল চাইলে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন তালবাহানা করে এরিয়ে যান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।
এ ব্যাপারে একাধীক বার মুঠোফোনে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলমের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে মোবাইল বন্ধ থাকার কারণে যোগাযোগ সম্ভব হয়নি। 


১১-০৩-২০১৯ ০২:৪১ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 274 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
কামারখন্দ : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ মার্চ, ২০১৯ ০৬:৩৮ পূর্বাহ্ন