উল্লাপাড়ায় বিদ্যুৎতের ফেরিওয়ালা দিচ্ছে তাৎক্ষনিক নতুন বিদ্যুৎ সংযোগ||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৯ মার্চ, ২০১৯ ০৫:৫৬ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

উল্লাপাড়া: অন্যান্য

উল্লাপাড়ায় বিদ্যুৎতের ফেরিওয়ালা দিচ্ছে তাৎক্ষনিক নতুন বিদ্যুৎ সংযোগ
করেসপন্ডেন্ট, উল্লাপাড়া ০৮-০৩-২০১৯ ০৭:৫৩ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

রায়হান আলী উল্লাপাড়া (সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এখন গ্রাম থেকে গ্রামে ঘুরে তাৎক্ষনিক নতুন বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে। উল্লাপাড়ায় অবস্থিত সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস)-১ থেকে ‘আলোর ফেরিওয়ালা’ প্রতিপাদ্যে এ উদ্যোগ নিয়ে সরাসরি মাঠে নামা হয়েছে।

এর জন্য বাড়ি বাড়ি গিয়ে খোজ নেওয়া হচ্ছে। গ্রামের কেউ চাইলে তখনই দেওয়া হচ্ছে নতুন বিদ্যুৎ সংযোগ। সিরাজগঞ্জ পবিস সুত্রে স্থানীয় পবিস-১ থেকে আবাসিক সহ অন্যান্য ক্ষেত্রে বিদ্যুৎ সংযোগ পেতে বিগত সময়ে আবেদনকারীদেরকে অতি কম সময়ের মধ্যেই বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে।

এর পাশাপাশি পবিস-১ কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ দিতে নতুন উদ্যোগ ও আয়োজন নিয়ে সরাসরি মাঠে নেমেছে। এ উদ্যোগে অফিস থেকে বৈদ্যুতিক মিটার, প্রয়োজনীয় সরঞ্জামাদিসহ একজন দায়িত্বশীল কর্মকর্তা, লাইন ম্যান, ইলেক্ট্রিশীয়ান নিয়ে দল গঠন করে বিভিন্ন গ্রামে যাওয়া হচ্ছে।

স্থানীয় পবিস-১ আলোর ফেরিওয়ালা প্রতিপাদ্যে ঘুষ, দূর্ণীতি ও হয়রানীমুক্ত বিদ্যুতের অধিকার প্রচারনামুলক ব্যানার নিয়ে গ্রামে থেকে গ্রামে যাচ্ছে। জানা যায় গ্রামের কেউ আবাসিক (বসতবাড়ি) বিদ্যুৎ সংযোগ নিতে চাইলে সেখানেই আবেদনপত্র গ্রহণ এবং তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে। একজন গ্রাহককে একটি মিটারের বিপরীতে আবেদন ফি, সদস্য ফিসহ অন্যান্য খাত মিলে মোট ৫শ ৬৫টাকা খরচ হচ্ছে। বৃহষ্পতিবার উল্লাপাড়ার রাজমান, পূর্ব বামনগ্রাম, রাংটিয়া, দাদপুর, ইসলামপুর, কোনাবাড়ী গ্রামে এমন ১২টি নতুন বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। আর গত ক’দিনে

উপজেলার বিভিন্ন গ্রামে এ উদ্যোগে মোট ৩শ ৩৬টি বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে বলে জানা যায়। সিরাজগঞ্জ পবিস-১ এর জেনারেল ম্যানেজার মোঃ সোলায়মান মিয়া জানান, উল্লাপাড়ায় অতি কম সময়ের মধ্যে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করতে এ উদ্যোগ নিয়ে মাঠে নামা হয়েছে। এ উদ্যোগ নিয়ে মাঠে নামায় বিদ্যুৎ নিয়ে দালাল চক্রের প্রতারণা, সাধারণ জনগনকে হয়রানী ও অর্থ হাতিয়ে নেওয়ার ঘটনা আর ঘটাতে পারবে না। তিনি আরও জানান এ উদ্যোগ আরও বেগবান করা হবে।


০৮-০৩-২০১৯ ০৭:৫৩ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 434 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
উল্লাপাড়া : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৯ মার্চ, ২০১৯ ০৫:৫৬ পূর্বাহ্ন