ভারত-পাকিস্তানকে আলোচনার আহ্বান মালালার
১৭ আগস্ট, ২০১৯ ১১:২৫ অপরাহ্ন


  

  • আন্তর্জাতিক/ অন্যান্য:

    ভারত-পাকিস্তানকে আলোচনার আহ্বান মালালার
    ২৮ ফেব্রুয়ারী, ২০১৯ ১০:৩৪ পূর্বাহ্ন প্রকাশিত

    ভারত ও পাকিস্তানের যুদ্ধ পরিস্থিতিতে প্রতিবেশী দুই দেশের নেতাদের সংলাপে বসার আহ্বান জানিয়েছেন নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই। বুধবার মাইক্রোব্লগিং সাইট টুইটারে ‘সে নো টু ওয়্যার’ হ্যাশট্যাগ ব্যবহার করে এক পোস্টে এই আহ্বান জানান মালালা।

    টুইটে মালালা লিখেছেন, “আমি এই কঠিন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী ইমরান খান ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি সত্যিকার নেতৃত্ব প্রদর্শনের আহ্বান জানাচ্ছি। আপনারা বসুন, হাত মেলান এবং সংলাপের মাধ্যমে বর্তমান সংঘাত ও দীর্ঘদিনের কাশ্মীর সংকটের সমাধান করুন।”

    মালালা আরো লিখেছেন, যুদ্ধের ভয়াবহতা সম্পর্কে অবগত সবাই একমত যে, প্রতিশোধ কখনই সঠিক পথ নয়-একবার শুরু হলে তা শেষ হতে চায় না। চলমান যুদ্ধগুলোর কারণে আজকে লাখ লাখ মানুষ ভুগছে-আমাদের আরেকটি যুদ্ধের দরকার নেই। এখন দুর্দশাগ্রস্ত মানুষগুলোকেও সামলাতে পারে না আমাদের বিশ্ব।

    তিনি লিখেছেন, দুই দেশের নাগরিকরাই জানেন যে, সন্ত্রাসবাদ, দারিদ্র্য, অশিক্ষা ও স্বাস্থ্য সেবা সংকটই আসল শত্রু-তারা একে অপরের শত্রু নয়।

    কিস্তান ও ভারতের মধ্যে উত্তেজনা বৃদ্ধিতে তিনি শঙ্কিত এবং সীমান্তের উভয় পারের বাসিন্দাদের নিয়েই তাঁর উদ্বেগ রয়েছে বলে লিখেছেন মালালা।

     
     

     

     
     
    নিউজরুম ২৮ ফেব্রুয়ারী, ২০১৯ ১০:৩৪ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 215 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11010860
    ১৭ আগস্ট, ২০১৯ ১১:২৫ অপরাহ্ন