ভারত-পাকিস্তানকে আলোচনার আহ্বান মালালার||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
১৮ জুন, ২০১৯ ০১:০৬ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

আন্তর্জাতিক: অন্যান্য

ভারত-পাকিস্তানকে আলোচনার আহ্বান মালালার
নিউজরুম ২৮-০২-২০১৯ ১০:৩৪ পূর্বাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

ভারত ও পাকিস্তানের যুদ্ধ পরিস্থিতিতে প্রতিবেশী দুই দেশের নেতাদের সংলাপে বসার আহ্বান জানিয়েছেন নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই। বুধবার মাইক্রোব্লগিং সাইট টুইটারে ‘সে নো টু ওয়্যার’ হ্যাশট্যাগ ব্যবহার করে এক পোস্টে এই আহ্বান জানান মালালা।

টুইটে মালালা লিখেছেন, “আমি এই কঠিন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী ইমরান খান ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি সত্যিকার নেতৃত্ব প্রদর্শনের আহ্বান জানাচ্ছি। আপনারা বসুন, হাত মেলান এবং সংলাপের মাধ্যমে বর্তমান সংঘাত ও দীর্ঘদিনের কাশ্মীর সংকটের সমাধান করুন।”

মালালা আরো লিখেছেন, যুদ্ধের ভয়াবহতা সম্পর্কে অবগত সবাই একমত যে, প্রতিশোধ কখনই সঠিক পথ নয়-একবার শুরু হলে তা শেষ হতে চায় না। চলমান যুদ্ধগুলোর কারণে আজকে লাখ লাখ মানুষ ভুগছে-আমাদের আরেকটি যুদ্ধের দরকার নেই। এখন দুর্দশাগ্রস্ত মানুষগুলোকেও সামলাতে পারে না আমাদের বিশ্ব।

তিনি লিখেছেন, দুই দেশের নাগরিকরাই জানেন যে, সন্ত্রাসবাদ, দারিদ্র্য, অশিক্ষা ও স্বাস্থ্য সেবা সংকটই আসল শত্রু-তারা একে অপরের শত্রু নয়।

কিস্তান ও ভারতের মধ্যে উত্তেজনা বৃদ্ধিতে তিনি শঙ্কিত এবং সীমান্তের উভয় পারের বাসিন্দাদের নিয়েই তাঁর উদ্বেগ রয়েছে বলে লিখেছেন মালালা।

 
 

 

 
 

২৮-০২-২০১৯ ১০:৩৪ পূর্বাহ্ন প্রকাশিত হয়েছে এবং 171 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
আন্তর্জাতিক : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
১৮ জুন, ২০১৯ ০১:০৬ পূর্বাহ্ন