ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই
১৭ আগস্ট, ২০১৯ ১০:৫৬ অপরাহ্ন


  

  • আন্তর্জাতিক/ দূর্ঘটনা:

    ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই
    ২৩ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:৩৯ অপরাহ্ন প্রকাশিত

    ভারতের বেঙ্গালুরুতে দেশটির বিমান বাহিনীর পাঁচদিনের চলমান মহড়ার চতুর্থ দিন ইয়েলাহানকা ঘাঁটির কাছে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। সিগারেটের আগুন থেকে ছড়িয়ে পড়া শনিবার বিকেলের এই আগুনে অন্তত ৩০০ গাড়ি পুড়ে গেছে। বেঙ্গালুরুতে দেশটির বিমান বাহিনীর এই মহড়া শুরুর দিন গত বুধবার আকাশে দুটি যুদ্ধবিমানের সংঘর্ষে একজন পাইলটের প্রাণহানি ঘটে।

    স্থানীয় কর্মকর্তারা বলেছেন, সিগারেটের আগুন থেকে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটেছে। খোলা আকাশের নিচে শুকনো ঘাসে প্রথমে আগুনের সূত্রপাত হয়। পরে সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে পার্কিং করে রাখা গাড়িতে।

    দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ‘উত্তর বেঙ্গালুরুর ইয়েলাহানকা ঘাঁটির কাছের আকাশে বিশাল ধোঁয়ার কুণ্ডলী দেখা যায়। ভারতীয় বিমান বাহিনীর দ্বি-বার্ষিক বিশাল এ বিমান মহড়ার জন্য শত শত বিমান পার্কিং করে রাখা ছিল এই ঘাঁটিতে।

    বেঙ্গালুরু জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা এমএন রেড্ডি বলেছেন, ‘প্রচণ্ড বাতাস ও শুকনো ঘাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। খোলা আকাশের নিচে রাখা শত শত গাড়ি আগুনে পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

    ভারতের বিমানবাহিনী বেঙ্গালুরুতে এরো ইন্ডিয়া-২০১৯ নামে দ্বি-বার্ষিক বিমান মহড়া শুরু করেছে। গত ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই মহড়া চলবে রোববার পর্যন্ত। মেগা এই মহড়া দেখার জন্য প্রত্যেকদিন হাজার হাজার মানুষ ইয়েলাহানকা ঘাঁটিতে ভিড় করছেন।

    নিউজরুম ২৩ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:৩৯ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 335 বার দেখা হয়েছে।
    পাঠকের ফেসবুক মন্তব্যঃ
    আন্তর্জাতিক অন্যান্য খবরসমুহ
    সর্বশেষ আপডেট
    বিশ্বকাপ ক্রিকেট

    নিউজ আর্কাইভ
    ফেসবুকে সিরাজগঞ্জ কণ্ঠঃ
    বিজ্ঞাপন
    সিরাজগঞ্জ কণ্ঠঃ ফোকাস
    • সর্বাধিক পঠিত
    • সর্বশেষ প্রকাশিত
    বিজ্ঞাপন

    ভিজিটর সংখ্যা
    11010653
    ১৭ আগস্ট, ২০১৯ ১০:৫৬ অপরাহ্ন