উল্লাপাড়ায় বেতন পাচ্ছেন না ২২’শ সরকারি শিক্ষক কর্মচারী||চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ওয়েবসাইটে স্বাগতম | যোগাযোগ : ০১৭৭৯-১১৭৭৪৪
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১১:২৮ পূর্বাহ্ন       রেজিষ্টার করুন | লগইন    

উল্লাপাড়া: অন্যান্য

উল্লাপাড়ায় বেতন পাচ্ছেন না ২২’শ সরকারি শিক্ষক কর্মচারী
নিউজরুম ০৯-০২-২০১৯ ০১:৪৪ অপরাহ্ন প্রকাশিতঃ


ফাইল ছবি

রায়হান আলীঃ ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ পেরিয়ে গেলেও উল্লাপাড়ায় এখনি পর্যন্ত প্রাথমিক শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও ফ্যায়ার সার্ভিসের ২য়, ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা জানুয়ারি মাসের বেতন পাননি। কবে নাগাদ এ বেতন পাবেন তাও নিশ্চিত করে বলতে পারছে না সংশ্লিষ্ট বিভাগগুলোর অফিস। এদের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রয়েছেন প্রায় ১৭’শ জন। স্বাস্থ্য বিভাগের কর্মচারী আছেন ২২০ জন। কৃষি বিভাগের কর্মচারী রয়েছেন ২০০ জন এবং ফ্যায়ার সার্ভিসের কর্মীর সংখ্যা রয়েছে প্রায় ৩০ জন। আইবাস প্লাস প্লাস পদ্ধতিতে দ্রুত অর্থ ছাড়ের সুবিধা নিশ্চিত করতে গিয়ে এ জটিলতার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট বিভাগ সমূহের প্রধানগণ।

উপজেলা শিক্ষা কর্মকর্তা এমজি মাহমুদ ইজদানী জানান, বাজেটের অর্থ না পাওয়ায় তার উপজেলায় তিনি ১৭’শ প্রাথমিক শিক্ষক কর্মচারীর জানুয়ারি মাসের বেতন প্রদান করতে পারেননি। তবে এ ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ চলছে। 

উল্লাপাড়া উপজেলা সিনিয়র কৃষি কর্মকর্তা মোঃ খিজির হোসেন প্রামানিক জানান, এ বছর সরকার বিভিন্ন স্থানে কর্মচারীদের বেতনের বাজেট বরাদ্দের অর্থ আইবাস প্লাস প্লাস ব্যবস্থায় প্রথম বারের মতো ছাড় করার উদ্দ্যোগ নেওয়ায় কিছুটা জটিলতার সৃষ্টি হয়েছে। ফলে সময়মতো অর্থ না পাওয়ায় কর্মচারীদের বেতন দেওয়া সম্ভব হচ্ছে না। কবে নাগাদ এদের বেতন দেওয়া যাবে সেটাও নিশ্চিত করে তিনি বলতে পারেননি। 

উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মেহেদী হাসান জানান, তার দপ্তরের ২২০ জন ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীর জানুয়ারির বেতন প্রদান সম্ভব হয়নি। উর্ধতন কর্তৃপক্ষের বাজেটের অর্থ ছাড়ের সহজ প্রক্রিয়া বাস্তবায়ন করতে গিয়ে এ সমস্যার সৃষ্টি হয়েছে। একই কথা বলেছেন, উপজেলা ফ্যায়ার সার্ভিসের স্থানীয় অফিস।


০৯-০২-২০১৯ ০১:৪৪ অপরাহ্ন প্রকাশিত হয়েছে এবং 381 বার দেখা হয়েছে।

পাঠকের ফেসবুক মন্তব্যঃ

চৌহালী নিউজঃ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

নির্বাচিত খবরসমুহ
উল্লাপাড়া : আরো খরবসমুহ
  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ প্রকাশিত
ফেসবুকে চৌহালী নিউজঃ
চৌহালী নিউজঃ ফোকাস
বিজ্ঞাপন

স্পন্সরড অ্যাড

ভিজিটর সংখ্যা
100
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১১:২৮ পূর্বাহ্ন